মঙ্গলবার সকাল ১০:৪৮, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২১শে মে, ২০২৪ ইং

শীঘ্রই রাজাকারদের তালিকা প্রনয়ণ করা হবে: আখাউড়ায় মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

৪৯২ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

মুক্তিযোদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, খুব শীঘ্রই রাজাকারের তালিকা প্রনয়ন করা হবে এবং এ মাসের মধ্যেই রাজাকারের প্রাথমিক তালিকা প্রকাশ হবে।

ভারতের ত্রিপুরা রাজ্যে মুক্তিযোদ্ধা একাডেমি ট্রাস্টের একটি সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান শেষে আজ শনিবার সকালে ঢাকায় ফিরে যাওয়ার পথে আখাউড়া স্থলবন্দর নোম্যান্সল্যান্ডে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের নিজ দেশে ফেরৎ পাঠানোর ব্যাপারে ভারত সর্বাত্বক সহযোগিতা করবে।

তিনি বলেন, ভারত-বাংলাদেশ সম্পর্ক পৃথিবীর মাঝে নজীর স্থাপন করেছে এবং তা বজায় থাকবে। বাংলাদেশ মুক্তিযুদ্ধের ইতিহাসে ত্রিপুরার অবদান কখনও ভোলায় নয় জানিয়ে আ ক ম মোজাম্মেল হক বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধে ভারতের ত্রিপুরায় ৪টি সেক্টরে বাংলাদেশী মুক্তিযোদ্ধাদেরকে প্রশিক্ষণ দেয়া হতো এবং সেখানে শরণার্থী ক্যাম্প ছিল। ওই চার সেক্টরের মধ্যে ‘পদ্মা’ নামক সেক্টরের চীফ হিসাবে আমি (মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী) দায়িত্ব পালন করিছিলাম।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা,উপজেলা সহকারী কমিশনার ভূমি এ কে এম শরীফুল হক, কসবা-আখাউড়া সার্কেলের পুলিশ সুপার আব্দুল করীম, আখাউড়া থানার অফিসার ইনচার্জ রসুল আহম্মেদ নিজামী, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড আখাউড়া শাখার সভাপতি শাখাওয়াত হোসেন খান স্বাধীন, সহ-সভাপতি আরিফুর রহমান, পৌর শাখার সভাপতি শরীফুল ইসলাম প্রমূখ

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি