সোমবার সন্ধ্যা ৭:৩৭, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২২শে এপ্রিল, ২০২৪ ইং

আসুন পরিবেশের সাথে নিজেদের দৃষ্টিভঙ্গিও বদলাই, তাহলে প্রকৃতি আরো সুন্দর হবে

৫৩৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

দিন দিন সমাজের পরিবেশ বদলাচ্ছে, কিন্তু মানুষের দৃষ্টিভঙ্গি পরিবর্তন হচ্ছে না। আজ বাস্তবতা হচ্ছে, সমাজের কিছু সংখ্যক মানুষ মসজিদের ইমামদের নিয়ে।

অনেক কিছু বলে বেড়ায়। যেমন, সে কোন দলের অন্তর্ভুক্ত, ওহাবী না সুন্নী? আপনি কি জানেন, ওহাবী বা সুন্নী কী? আমি বলছি আপনি জানেন না। যদি জানতেন ইমামদের পেছনে এভাবে লেগে থাকতেন না।

আপনার দেখার বিষয়, ইমাম সাহেব কুরআন ও হাদীসের ভেতর থেকে কথা বলছে কি না। আপনি দেখতে পেলেন (রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর নাম নেয়ার পর ইমাম সাহেব বৃদ্ধাঙ্গুল চুমু দেয় নাই। তাতেই আপনি মনে করেন ইমাম সাহেব ওহাবী। আপনি বৃদ্ধাঙ্গুল চুমু খেয়েছেন, দুরুদ শরীফ পাঠ করেননি । ইমাম সাহেব দরুদ শরীফ পাঠ করেছে কিন্তু চুমু খাইনি কোনটা সঠিক কাজ?

আল্লাহর মুমিন বান্দা হতে কোন দল লাগে না, ওয়াহাবি সুন্নি কোন প্রয়োজন হয় না । আপনি যদি একান্তই আল্লাহর এবং রাসুলকে খুব কাছে পেতে চান। এবং তাদের কে সন্তুষ্ট করতে চান, তাহলে আল্লাহর কোরআন শরিফ খুলে দেখুন কি আছে এতে কি বলা হয়েছে। কি করার জন্য আদেশ করেছেন কি করার জন্য নিষেধ করেছেন।

প্রতি জুমার নামাজের সময় ইমাম সাহেব কিছু সময় কিছু বক্তব্য রাখেন। যেমন সুদ খাওয়া হারাম পরনারীকে হালাল মনে করা হারাম অন্যের ধন সম্পদ লুটেপুটে খাওয়া হারাম এতিমের হক লুটপাট করা এগুলো কবিরা গুনাহ। আপনি কি এগুলো থেকে নিরাপদ।

তাই বলছি সবাই সময় থাকতে ভালো হয়ে যান। নেয় কাজের আদেশ করুন, অসৎ কাজের নিষেধ করুন। মহান আল্লাহ সবাইকে হেদায়েত দান করুন। সেইসাথে আল্লাহর কুরআন বোঝার তৌফিক দান করুন।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি