মঙ্গলবার রাত ১:০৮, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৭শে মে, ২০২৪ ইং

মাদক মুক্ত ব্রাহ্মণবাড়িয়া চাই’র ডেঙ্গু প্রতিরোধ ও প্রতিকার বিষয়ক লিফলেট বিতরন

৬৪৮ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ডেঙ্গু প্রতিরোধ ও প্রতিকার বিষয়ে মানুষের মাঝে জনসচেতনতা সৃষ্টির লক্ষে সামাজিক সংগঠন” মাদক মুক্ত ব্রাহ্মণবাড়িয়া চাই’র উদ্যোগে আজ ৬ই আগষ্ট ২০১৯ মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ার শালগাঁও কালিসীমা বাজারে বিকাল সাড়ে ৫ টায় উক্ত বাজার সহ গ্রামের বিভিন্ন মহল্লার সর্বস্তরের মানুষের মাঝে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে লিফলেট বিতরণ করেন সংগঠনের সদস্যরা ।

এ সময় সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি -মোঃ মাহফুজুর রহমান পুষ্প ও সাধারণ সম্পাদক -মোঃ শাহ আলম, সহ সম্পাদক মোঃ রুবেল আহমেদ, ও মানুষ গড়ার কারিগর -মাহফুজুল রিপন প্রচারাভিযান কার্যক্রম শুরু করেন।
এ সময় সংগঠনের সভাপতি -মোঃ মাহফুজুর রহমান পুষ্প বলেন স্থানীয় ও জাতীয় দূর্যোগ মোকাবিলা করার জন্য ও ডেঙ্গু মোকাবিলায় জনগণকে সচেতন করতে হবে। যেখানই দুর্যোগ-দুর্ভোগ আসবে, সেখানেই মানবিক মূল্যবোধ থেকে সবাকেই সব মানুষের পাশে দাঁড়াতে হবে ।

এ সময় অত্র ওয়ার্ডের ইউপি সদস্য -মোঃ আরজু মিয়া ( মেম্বার ) মোঃ মুসা মিয়া ( মেম্বার) ডাঃ মোঃ শফিকুল ইসলাম এর সাথে ও ডেঙ্গু সম্পর্কিত বিষয় নিয়ে জনসচেতনতা বৃদ্ধির বিষয়ে আলোচনা করেন ও পাশাাপাশি বাজারের ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে মতবিনিময় করেন।

তারা বলেন, ডেঙ্গু রোগ সৃষ্টি হয়েছে জনসচেতনতার সচেতনতার অভাবে। তাই মানুষকে সচেতন করার মাধ্যমে এ রোগ মোকাবিলা করা সম্ভব। এছাড়া সরকার ডেঙ্গু রোগের পরীক্ষায় ৫০০ টাকা ফি নির্ধারণ করে দিয়েছে। কিন্তু কোনো কোনো প্রতিষ্ঠান এর চেয়ে বেশি ফি নিয়েও ভুল রিপোর্ট দিচ্ছে। তাই সরকারি নির্ধারিত ফি’র বেশি আদায় না করতে এবং সঠিক সেবা দিতে প্রতিষ্ঠানগুলোর কর্তৃপক্ষকে আহ্বান জানান তারা। পাশাপাশি সমাজ সচেতন প্রত্যেকের উচিত প্রতিটি ওয়ার্ডের ঘর-বাড়ি পরিচ্ছন্ন রাখার জন্য সচেতনতা বাড়ানো ও এর প্রচারনা চালিয়ে যাওয়ার আহব্বান জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের ক্রীড়া সম্পাদক- এইচ এম এরশাদ, মোঃ শিবলী আহমেদ, মোঃ সোহরাফ, সদস্য ইয়ার খান, আহসান হাবিব ইয়ারফ , তারিকুল ইসলাম জনি, আঃ আওয়াল -প্রমুখ।।

Some text

ক্যাটাগরি: সমাজসেবা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি