বৃহস্পতিবার সকাল ৯:৫৭, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

নানা আয়োজনে ঠাকুরগাঁওয়ে জাতীয় শোক দিবস পালন

৪৫৬ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

অাজ (১৫ আগস্ট) ১৯৭৫ সালের এই দিনে স্বাধীনতা বিরোধীদের চক্রান্তে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সপরিবারে নিহত হন। তিনি বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি এবং পরবর্তীতে এদেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের অন্যতম প্রধান রাজনৈতিক নেতা, বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে অন্যতম পুরোধা ব্যক্তিত্ব এবং বাংলাদেশের জাতির জনক হিসেবে বিবেচিত।

জনসাধারণের কাছে তিনি ১৯৬৯ সালে ‘বঙ্গবন্ধু’ উপধিতে ভূষিত হন।

বঙ্গবন্ধু স্মরণে দিবসটি গভীর শোক ও শ্রদ্ধার সঙ্গে পালন করছে ঠাকুরগাঁওয়ের সর্বস্তরের মানুষ। দিবসের শুরুতে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে প্রশাসনিক ভবনসহ অন্যান্য ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়।

বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে ঠাকুরগাঁও জেলা প্রশাসনের আয়োজনে কালেক্টরেট চত্বর থেকে একটি শোক র‌্যালি বের হয়। এরপর র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ ডাক বাংলো চত্বরে গিয়ে শেষ হয়।
এছাড়াও শোক দিবস পালন করেছে জেলা আওয়ামী লীগ সহ সহযোগি সংগঠন, আওয়ামী আইনজীবী পরিষদ, বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান সহ সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান, ঠাকুরগাঁও প্রেসক্লাব ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।
জেলা পরিষদ চত্বরে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে জেলা প্রশাসনের ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক ও শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মনিরুজ্জামান পিপিএম সেবা ও জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন অফিসের কর্মর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া শোক র‌্যালিতে উপস্থিত ছিলেন,গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো:মনিরুজ্জামান সরকার, সড়ক বিভাগ, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলীগণ,জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি,মাহবুবুর রহমান, জেলা শিক্ষা অফিসার, খন্দকার অালাউদ্দীন অাল অাজাদ প্রমুখ।

গণপূর্ত বিভাগ, লেডিস ক্লাব,সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও সালন্দর ইসলামিয়া কামিল মাদরাসায় মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। গণপূর্ত বিভাগের অায়োজনে জোহরের নামাজ শেষে মিলাদ মাহফিল অনুষ্ঠানে গভীর শোক ও শ্রদ্ধার সাথে স্মরণ করে নির্বাহী প্রকৌশলী মো:মনিরুজ্জামান সরকার বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে তার জীবনীর উপর অালোচনা করেন। পরে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের অাত্নার মাগফিরাত করে দোয়া পরিচালনা করেন গণপূর্ত বিভাগের পেশ ইমাম।

এদিকে লেডিস ক্লাবের অায়োজনে নুসরাত জাহানের সভাপতিত্বে বিকেল ৫ টায় মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
মিলাদ মাহফিল অনুষ্ঠিত বঙ্গবন্ধুসহ সকল শহীদদের অাত্নার মাগফিরাত করে দোয়া পরিচালনা করেন সালন্দর ইসলামিয়া কামিল মাদরাসার এবতেদায়ী শিক্ষিকা রশিদা খাতুন।

নুরে অালম শাহ, ঠাকুরগাঁও

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি