শনিবার রাত ৩:৩৭, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে স্বচ্ছ,দক্ষ ও জনবান্ধব ভূমি ব্যবস্থাপনায় শুদ্ধাচার সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালায়-ভূমি মন্ত্রণালয়ের সচিব

৪৮৪ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

“জনবান্ধব, জবাবদিহীমূলক এবং স্বচ্ছ ভূমি ব্যবস্থাপনাই আমাদের লক্ষ্য।” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বঙ্গবন্ধুর আদর্শে ও প্রধানমন্ত্রী নির্দেশনা অনুযায়ী কাজ করার প্রত্যয় নিয়ে ভূমি মন্ত্রণালয়ের সচিব মাক্ছুদুর রহমান পাটওয়ারী বঙ্গবন্ধুর আদর্শে ও প্রধানমন্ত্রী এবং ভূমি মন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কাজ করার জন্য জেলার সকল ভূমি কর্মকর্তা ও কর্মচারীদের শপথ করান।

রোববার (২৫ আগষ্ট) সকাল সাড়ে ৯ টায় ঠাকুরগাঁও জেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের আয়োজনে স্বচ্ছ,দক্ষ ও জনবান্ধব ভূমি ব্যস্থাপনায় শুদ্ধাচার সংক্রান্ত প্রশিক্ষন অনুষ্ঠিত হয় ।

এতে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মোঃ মাক্ছুদুর রহমান পাটওয়ারী।
এছাড়া আরো বক্তব্য দেন,ঠাকুরগাঁও জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মুহা: সাদেক কুরাইশী, ঠাকুরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম কিবরিয়া মন্ডল, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী ও সমাপনী বক্তব্য দেন জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম।
এসময় প্রধান অতিথি ভূমি মন্ত্রণালয়ের সচিব মোঃ মাক্ছুদুর রহমান পাটওয়ারী ভূমি কর্মকর্তা ও কর্মচারীদের শপথ করান, “বঙ্গবন্ধুর আদর্শ, প্রধানমন্ত্রী ও ভূমি মন্ত্রীর আদেশ ও নির্দেশনা বাস্তবায়ন করবো। আমরা ৩০ লক্ষ শহীদ ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত সম্মান রক্ষা করবো। এই দেশের মাটি মানুষ ও সব কিছুকে সম্মান ও শ্রদ্ধা করবো। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর,মাননীয় ভূমি মন্ত্রীর নির্দেশ অনুযায়ী, আইন অনুযায়ী, যথাযথভাবে কাজ করবো। জনগণই আমাদের প্রথম ও শেষ কথা, তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবো। স্বচ্ছতার সঙ্গে, স্বভ্যতার সঙ্গে জনবান্ধব ভূমি ব্যবস্থাপনা কায়েম করবো। দূর্নীতে, স্বজনপ্রীতি, অন্যায়, অত্যাচার, অবিচার, কুশাসন, নেতিবাচক সকল কিছু পরিহার করবো। এখন থেকে আমরা ভালো কাজ করবো। কেউ যদি আমরা ভুলে নেতিবাচক, দূর্নীতিযুক্ত কোন কাজ করে থাকি আল্লাহ, ভগবান, ইশ্বর আমাদের মাফ করে দিও। আমরা নতুন করে জনপ্রতিনিধি, সুধিসমাজ, এই ঠাকুরগাঁও ও পঞ্চগড়ের সকল জনগণের কাছে প্রতিশ্রæতি দিচ্ছি, শপথ নিচ্ছি এখন থেকে আমরা ভালো কাজ করবো এবং আমাদের প্রত্যেকটি কাজে আল্লাহ, ভগবান, ইশ্বর সহায় হোক।”

তিনি আরও বঙ্গবন্ধুর আর্দশ, বাংলাদেশের সংবিধানসহ বিভিন্ন দিক নির্দেশনা দেন।
এছাড়াও এসময় উপস্থিত ছিলেন,জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলম, জেলা আ. লীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান খোকন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা বদর, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোস্তাক আলম টুলু,জেলা মহিলা লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা আয়েশা সিদ্দিকা তুলি, সদর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, ঠাকুরগাঁও সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আবু বকর ছিদ্দিক, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলী, প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, জেলা বিভিন্ন ভূমি অফিসের কর্মকর্তারাসহ জনপ্রতিনিধিগণ।

সভাপতিত্বের বক্তব্যে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, কর্মকর্তাদের শুধু বেত্রাঘাত করে, বরখাস্ত করে, বিভাগীয় শাস্তি দিয়ে, আমরা সুষ্ঠু ও জনবান্ধব ভূমি প্রশাসন প্রতিষ্ঠা করতে পারবো না। আপনারা যদি মনের পরিবর্তন না করেন, বঙ্গবন্ধুর আদর্শে উদী¦প্ত হয়ে নিজের সঠিক কাজটি না করেন, তাহলে কোন আইনকানুন দিয়ে কোন কিছু করা যাবে না। হয়তো আপনাদের শাস্তি দেওয়া যাবে কিন্তু জনগণের যে দূর্ভোগ সেটা রয়েই যাবে। আমাদের দায়িত্ব হচ্ছে ভূমি প্রশাসনের যেটুকু দূর্নাম আছে সেখান থেকে আমাদের মুক্ত হওয়া। যে সুবিধা আমরা রাষ্ট্রের কাছ থেকে নিচ্ছি তার বিনিময়ে আমাদের যে দায়িত্বটুকু আছে সেটা যেন আমরা সঠিকভাবে পালন করি এটাই হবে আমাদের আজকের এই কর্মশালার মূল প্রাপ্তি।

অনুষ্ঠান সঞ্চালন করেন, ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।

নুরে আলম শাহ,ঠাকুরগাঁও

Some text

ক্যাটাগরি: খবর, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি