সোমবার বিকাল ৫:১৫, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ. ১৭ই জুন, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে আন্ত:সম্পর্ক উন্নয়ন সভা অনুষ্ঠিত

৪৯১ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

“সামাজিক নিরাপত্তা কর্মসূচী’র” এর আলোকে
ঠাকুরগাঁওয়ে আন্ত: সম্পর্ক উন্নয়ন বিষয়ক সিটিজেন ভয়েস অব এ্যাকশন কার্যক্রমের ইন্টারফেইস সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ( ২৬ আগস্ট) সকাল ১১ টায়
ঠাকুরগাঁও সদর উপজেলার ১৯ নং বেগুনবাড়ী ইউনিয়ন পরিষদে সিভিএ কার্যকরী পরিষদের উদ্যোগে ও ঠাকুরগাঁও এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহযোগিতায় “সামাজিক নিরাপত্তা কর্মসূচী” উন্নয়ন বিষয়ক সিটিজেন ভয়েস অব এ্যাকশন (সিভিএ) কার্যক্রমের আওতায় এক ইন্টারফেইস সভার আয়োজন করা হয়।
উক্ত সভায় সিভিএ কার্যকরী পরিষদের সভাপতি ও প্রধান শিক্ষক মোহাম্মদ তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৯ নং বেগুনবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বনি আমিন।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও সদর উপজেলার সমাজসেবা অফিসার মো: শরিফুল ইসলাম, ওয়ার্ল্ড ভিশনের
এপি ম্যানেজার ,লিওবার্ট চিসিম, বালাপাড়া দ্বীমুখি উচ্চ বিদ্যলয়ের প্রধান শিক্ষক,আব্দুর রাজ্জাক,সংস্থার প্রোগ্রাম অফিসার নেলসন, সংশ্লিষ্ট সরকারী কর্মকর্তাবৃন্দ, ইউপি সকল সদস্য-সদস্যা, বিভিন্ন বেসরকারী সংস্থার কর্মকতার্বৃন্দ, গ্রাম উন্নয়ন কমিটি, শিশু ফোরাম, সিভিএ কার্যকারী দলের সদস্য-সদস্যাবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও উপকারভোগীসহ দুই শতাধিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সভায় উপজেলা সমাজসেবা কর্মকর্তা “সামাজিক নিরাপত্তা কর্মসূচী”র বিভিন্ন ধরনের সেবাসমূহ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। সভায় সিভিএ কার্যকারী পরিষদের সদস্যগণ সিটিজেন ভয়েস অব এক্যাশন (সিভিএ) কার্যক্রমের প্রক্রিয়া ও ধাপ সম্পর্কে আলোকপাত করেন। তারা বলেন যে, সিটিজেন ভয়েস এবংঅব এক্যাশন (সিভিএ) এর লক্ষ্য হলো সরকার, সেবাদাতা ও সেবাগ্রহীতাদের মধ্যে সমন্বয় ও পারস্পারিক সংলাপের মাধ্যমে সরকারী সেবাসমূহের সহজলভ্যতা ও সেবাসমূহের গুনগত মানের উন্নয়ন সাধন। এ সময় সিভিএ দলের সদস্যগণ “সামাজিক নিরাপত্তা কর্মসূচী”র আওতায় বিভিন্ন সেবার মানদন্ড ও সেবার বর্তমান গুনগত অবস্থা পযার্লোচনা করেন।

সভায় উপস্থিত জনগন বয়স্ক ভাতা প্রদান কর্মসূচী, দুঃস্থ মহিলা উন্নয়ন (ভিজিডি) কর্মসূচী, কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) কর্মসুচী, অসচ্ছল প্রতিবন্ধীদের জন্য ভাতা প্রদান কর্মসূচী, বিধবা ও স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলাদের ভাতা প্রদান কর্মসূচী, দরিদ্র মায়েদের জন্য মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসুচীসহ অন্যান্য সরকারী সুযোগ সুবিধা সম্পর্কে আলোচনা করা হয়।
উক্ত সভায় “সামাজিক নিরাপত্তা কর্মসূচী”র বিভিন্ন সেবা বিষয়ে উপকারভোগী ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং অন্যন্য ইউপি সদস্যদের মাঝে মূখোমূখি সংলাপ অনুষ্ঠিত্ব হয়। সংলাপ শেষে “সামাজিক নিরাপত্তা কর্মসূচী”র বিভিন্ন সেবা নিশ্চিতকরণে ১৯ নং বেগুনবাড়ী ইউনিয়নের আওতায় দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহন ও পরিকল্পনা বাস্তবায়নে কার্যকরী উদ্যোগ গ্রহণ করা হয়।

নুরে আলম শাহ, ঠাকুরগাঁও

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি