রবিবার সকাল ১১:৩১, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ. ১৪ই জুলাই, ২০২৪ ইং

জহিরুল ইসলাম সিরাজীর উপহার- “এলো মাহে রমজান”

৫৩০ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

দেশের আকাশে হিজরি ১৪৪০ সনের পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। মঙ্গলবার প্রথম রোজা শুরু হচ্ছে। ইসলামিক ফাউন্ডেশন সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। সোমবার সন্ধ্যায় রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় চাঁদ দেখার বিষয়টি জানানো হয়। রমজানের চাঁদ দেখা যাওয়ায় আজ এশার নামাজের পর মসজিদে মসজিদে তারাবিহর নামাজ পড়বেন মুসল্লিরা। আজ সোমবার দিবাগত শেষরাতে ধর্মপ্রাণ মুসল্লিরা সাহরি করবেন।

ইউএনবির খবরে জানানো হয়, ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় সভাপতিত্ব করেন ধর্মপ্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। পবিত্র কোরআন অবতীর্ণ হওয়ার এ মাস রমজান। এই মাসে সংযম সাধনা ও ইবাদতের মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভের চেষ্টা করেন ধর্মপ্রাণ মুসলমানরা। রোজদাররা শেষ রাতে সাহরি খেয়ে পরদিন সূর্যাস্তের পর ইফতার পর্যন্ত পানাহার না করে সংযম পালন করবেন। আগামী ১ জুন রাতে লাইলাতুল কদর পালিত হবে।

এদিকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে চাঁদপুরের ৪০ গ্রামে সোমবার থেকে পবিত্র রমজানের রোজা রাখা শুরু হয়েছে। রোজা শুরু করা বেশির ভাগ গ্রামই হাজীগঞ্জ উপজেলায় অবস্থিত। সেই সঙ্গে ফরিদগঞ্জ, মতলব উত্তর, কচুয়া ও শাহরাস্তি উপজেলার কিছু গ্রামে এ প্রথা অনুসরণ করা হচ্ছে।

ALO MAHE RAMJAN
JAHIRUL ISLAM SIRAJI
AUDIO:AHP STUDIO
DIRECTED BY:NAYMUL ISLAM
AHP STUDIO B.BARIRA
LAVEL BY:ABO HORAIRA PROFESSIONAL STODIO
ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

Some text

ক্যাটাগরি: ছবি ব্লগ, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি