সোমবার দুপুর ১২:২৩, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ. ২৪শে জুন, ২০২৪ ইং

মাংসব্যবসায়ীর ফ্রিজে বোতলভরা রক্ত এবং পঁচা মাংস, ভ্রাম্যমান আদালতে জরিমানা

১১১০ বার পড়া হয়েছে
মন্তব্য ১ টি

আজ ১০ মে জেলা ম্যাজিস্ট্রেট হায়াত-উদ-দৌলা খাঁন এর নির্দেশে এবং উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার রেইনার পরামর্শে আখাউড়া পৌরসভার সড়ক বাজারের গরুর মাংশের দোকানসমুহে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। অভিযানের পূর্বে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব এ কে এম শরিফুল হক সাধারণ ক্রেতার বেশে বাজারের সব মাংসের দোকান ঘুরে দেখেন এবং মাংশের দাম ও মান পর্যবেক্ষণ করেন। পরবর্তীতে আখাউড়া থানার পুলিশ ও স্যানেটারি ইন্সপেক্টর জনাব মোঃ রফিকুল ইসলাম এর সহযোগীতায় একে একে দোকানসমুহের ডিপ ফ্রিজ্সমূহ তল্লাশি করতে গিয়ে বের হয়ে আসে ভয়ংকর দৃশ্য।

বোতলভর্তি পুরানো রক্ত, অপরিচ্ছন্ন পরিবেশে মাংশ সংরক্ষণ, গরুর নামে মহিষের মাংশ বিক্রয় ও মূল্য তালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় দোকানসমুহকে ৪০,০০০/- জরিমানা আরোপ এবং মেয়াদোত্তীর্ণ মাংশ জব্দ করা হয় এবং তৎক্ষণাৎ জরিমানা আদায় করা হয়।

পরবর্তীতে এসব অপরাধের প্রমাণ পাওয়া গেলে কঠিন শাস্তির ব্যাপারে দোকানসমুহকে সতর্ক করা হয় এবং সাধারণ ক্রেতাদের এই ব্যাপারে সতর্ক থাকতে বলা হয়। মবাইল কোর্টের এই অভি্যান পুরো রমজান মাস জুড়ে অব্যাহত থাকবে।

অমিত হাসান অপু : আখাউড়া থেকে 

 

 

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা, মতামত

[sharethis-inline-buttons]

১ কমেন্ট “মাংসব্যবসায়ীর ফ্রিজে বোতলভরা রক্ত এবং পঁচা মাংস, ভ্রাম্যমান আদালতে জরিমানা

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি