রবিবার সন্ধ্যা ৬:১৪, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৯শে মে, ২০২৪ ইং

পুলিশ সুপার মহোদয়ের প্রতি খোলা চিঠি

৮৩৬ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

মানুষ হওয়ার ইচ্ছে ভিষণ
পায়-নে কোন পথ
ওদের ফেলে মানুষ হবার
নেই তো আমার মত —!

শিক্ষা সাহিত্য ও সংস্কৃতির পাদপীঠ – আমাদের এই প্রাণের শহর ব্রাহ্মণবাড়িয়া। যুগ যুগ ধরে মানবতার অনেক দৃষ্টান্তই স্থাপন করেছে ব্রাহ্মণবাড়িয়া বাসী। ইতিপূর্বে এই শহরে যারা চাকুরী সুবাদে ব্রাহ্মণবাড়িয়ায় এসেছেন তাদের অনেকেই এই শহরের মানবতাবাদীদের পাশে নিয়ে মানবতার আলো ছড়িয়ে গেছেন । যাদের মধ্যে অন্যতম ছিলেন – জনবান্ধব পুলিশ সুপার খ্যাত – মিজানুর রহমান পিপিএম (বার) যেখানে প্রদীপ জ্বলে – আলো বঞ্চিত মানুষ জন সেই প্রদীপের নিচেই আশ্রয় খোঁজে । ঠিক এমন ভাবনার ভাবুক হয়েই – ব্রাহ্মণবাড়িয়ার বর্তমান পুলিশ সুপার মহোদয়ের প্রতি আমার আজকের খোলা চিঠি,,,,,

ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকাধীন গোকর্ন ঘাট গ্রামে বসবাসরত পথ শিশু -সিয়ামকে আলোর পথে তুলে দিতেই ব্রাহ্মণবাড়িয়ার সুযোগ্য পুলিশ সুপার মহোদয়ের প্রতি আমার বিনীত নিবেদন ।
এই যে, সিয়াম বয়স আনুমানিক ৭/৮ বছর -তার গর্ভধারিণী মা মারা যাওয়ার পর তার পিতা ২য় বিয়ে করেন, এই সময় সিয়ামকে নিয়ে আমাদের গ্রামে আসেন তার পিতা ও সৎ মা, ভাড়া বাসায় থাকেন অনেক দিন এক পর্যায়ে প্রায় আড়াই বছর আগেই ছোট্র সিয়ামকে ফেলে তার মা বাবা আমাদের গ্রাম ছেড়ে চলে যায়, আর ফিরে আসেনি – ৫ বছর ক্ষুদে সিয়াম কোথায় যাবে ? এরপর গোকর্ন বাজারেই মানুষের সাহার্য্য সুহানুভূতি নিয়ে চলতে থাকেন সে । প্রায় ১ বছর সে গোকর্ন ঘাট বাজারের সুটকী ব্যপারীর এক চৌকিতে রাতে ঘুমিয়েছে । আর এখন বিভিন্ন সময় বিভিন্ন মানুষের বাড়িতে রাতে থাকেন গত কয়েকদিন যাবৎ গোকর্ন ঘাট দঃ পাড়ার মনিরের মায়ের আশ্রয়ে আছে ।

কিন্তু এই ভাবে ওকে সারা জীবন কে দেখবে ? কে আশ্রয় দিবে ? হয়ত কোন একদিন এই ছোট্র শিশুটি অন্ধকারে হারিয়ে যেতে পারে । আমরা প্রায় দেখি সমাজের অসাধুতা মানুষ গুলো এই সব পথ শিশুদের নিজেদের প্রয়োজনে মাদক বিক্রি বা প্রচার কাজে ব্যবহার করে ওদের জীবনকে ধ্বংস করে দেয়,, সেই ভয় থেকেই আপনার প্রতি আমার এই খোলা চিঠি এই ছোট্র সিয়াম আপনার হাত ধরে আলোর ছোঁয়া পাক।

জন্মদাতা পিতার কাছেই অমানবিক আচরনের শিকার ক্ষুদে সিয়ামকে যদি ব্রাহ্মণবাড়িয়া সমাজ সেবা অধিদপ্তরের আওতাধীন কিংবা অন্য কোন প্রতিষ্টানের মাধ্যমে আলোর পথে তুলে ধরা যায়-মানবতার জয় হবে নিশ্চিত। আলোর ছোঁয়ায় ক্ষুদে সিয়াম ভুলে যেতে পারে তার পিতার কাছ থেকে পাওয়া অমানবিক আচরনের কথা ,,
এমতাবস্থায় একটি মৃত মানবতাকে প্রাণ ফিরিয়ে দেওয়ার জন্য আপনার প্রতি আমার বিনীত অনুরোধ রইল,,

নিবেদকঃ–
মোঃ মাহফুজুর রহমান পুষ্প
সাধারণ সম্পাদক
মানব কল্যাণ নবীণ সংঘ
গোকর্ন ঘাট- ব্রাহ্মণবাড়িয়া ।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা, মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি