শুক্রবার সকাল ১১:১৯, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৪শে মে, ২০২৪ ইং

ডিসেম্বরের মধ্যে তিনবিঘা এক্সপ্রেস চালু হবে -বুড়িমারীতে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন

৭৪৬ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

বুড়িমারী স্থলবন্দর ভারত, নেপাল ও ভূটানের সাথে ব্যবসা- বাণিজ্যে গুরত্বপূর্ণ বন্দর। বুড়িমারী থেকে যমুনা সেতুর সংযোগ পর্যন্ত রেলপথ ব্রোডগেজ নির্মাণে বেশ কয়েকটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এসব প্রকল্প বাস্তবায়ণ হলে বুড়িমারী- চ্যাংড়াবান্ধা স্থলবন্দর হয়ে ভারত- বাংলাদেশ রেল যোগাযোগ চালু করা হবে। আগামী ডিসেম্বরে মাননীয় প্রধানমন্ত্রী প্রতিশ্রুত তিনবিঘা এক্সপ্রেস বুড়িমারী থেকে ঢাকা চালু করা হবে। রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন শুক্রবার (২২ মার্চ) দুপুরে লালমনিরহাট জেলার বুড়িমারী স্থলবন্দরের রেলস্টেশন থেকে জিরো লাইনের রেল লাইন পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। 

মন্ত্রী আরও বলেন, ভারতের চ্যাংড়াবান্ধা স্থলবন্দরের রেলপথ ব্রোডগেজ বাংলাদেশের বুড়িমারী স্থলবন্দর রেলপথ মিটারগেজ। আমাদের রেলপথ ব্রোডগেজ হলে ভারতের সাথে কথা বলে কানেক্টিভিটি করা হবে। তিন দেশের পাসপোর্টধারী যাত্রীরা যাতে দ্রুত ঢাকার সাথে যোগাযোগ স্থাপন ও স্থলবন্দর থেকে ব্যবসায়ীরা যাতে সহজে পণ্য পরিবহণ করতে পারেন সেজন্য জাপানের জাইকার সাথে চুক্তি হয়েছে। খুব দ্রুত যমুনা সেতুতে পৃথক রেল সেতু নির্মাণের কাজ শুরু করা হবে।

এ সময় মন্ত্রীর সাথে স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন এমপি, সাবেক এমপি সফুরা বেগম রুমি, জেলা পরিষদ সদস্য মতিয়ার রহমান, জেলা প্রশাসক শফিউল আরিফ, পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, রেলপথ মহা পরিচালক খন্দকার শহিদুল হক ও জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক, সহকারী পুলিশ সুপার তাপস সরকার, বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ (নিশাত) উপস্থিত ছিলেন।

লালমনিরহাট প্রতিনিধি

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা, মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি