শুক্রবার সকাল ৯:৪৯, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৪শে মে, ২০২৪ ইং

চোর ধরার প্রযুক্তি আবিস্কার করলেন মাওলানা দ্বীন ইসলাম

১১৯৮ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাহ্মণবাড়ীয়ার নবীনগর উপজেলার, শিবপুর ইউনিয়ন আকবপুর গ্রামের, মোঃ নজরুল ইসলামের কৃতি সন্তান মাওলানা দ্বীন ইসলাম, বাড়ীতে বসেবসেই ডিজিটাল প্রযুক্তির আবিস্কৃার করলেন চোর ধরার Thief coming signaled (TCS) ডিভাইসটি।

সে ঢাকা কেরানিগঞ্জ মারকাজুলহুদা আল ইসলামি বাংলাদেশ, মাদ্রাসা থেকে লেখাপড়ার পাশাপাশি, ছোটবেলা থেকেই আবিস্কারের নেশায় বিভিন্ন যন্ত্রাংশ আবিষ্কার নিয়ে গবেষণা শুরু করে, সাল গত ফেব্রুয়ারীতে ডিজিটাল প্রযুক্তির আবিস্কৃত চোর ধরার Thief coming signaled (TCS) ডিভাইসটিতে সম্পন্ন সফলতা লাভ করেন।
তাঁর আবিস্কৃত চোর ধরার TCS ডিভাইস, দোকান, বাড়ি ঘর, গরুুর গোয়াল, ফল বাগান, বাড়ির বাউন্ডারি কিংবা বাড়ির প্রধান গেইটে স্থাপন করলে, দিনে কিংবা রাতের অন্ধকারে চোর ঢোকার এক থেকে পাঁচ সেকেন্টের মধ্যে, ডিজিটাল প্রযুক্তির আবিস্কৃত, চোর ধরার TCS ডিভাইসটিতে সংযোগ কৃত লাইট জ্বলতে থাকবে ও অনেক জুরে সতর্ক সংকেত বাজতে থাকবে। চোর যতক্ষণ না পালাবে ততক্ষণ সাইরেন বাজতেই থাকবে। এবং সংযোগ দেওয়া মালিকের মোবাইল ফোনে সতর্ক সংকেত বেজেউঠবে।

তার আবিস্কৃত যন্ত্রটি পেয়ে এলাকাবাসি মুগ্ধ। সে আর্থিকভাবে দূর্বল, তবে আর্থিক সাহায্য পেলে সে এই ডিভাইসটির প্রসার করতে পারবে ও আরো নতুন নতুন ডিভাইস আবিস্কার করতে পারবে বলে অভিমত প্রকাশ করেন

Some text

ক্যাটাগরি: খবর, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি