রবিবার বিকাল ৫:৫০, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৯শে মে, ২০২৪ ইং

ওসি রসুল আহমদ নিজামী স্বেচ্ছাসেবী সংগঠন ঝরাপাতার উপদেষ্টা

৯৫৩ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

স্বপ্ন দেখবে, স্বপ্ন দেখাবে এই স্লোগানকে কেন্দ্র করে স্বেচ্ছাসেবী অরাজনৈতিক সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায়। সমাজের অবেহেলিত সুবিধা বঞ্চিত মানুষদের সহায়তায় এগিয়ে যাচ্ছে এই সংগঠনটি। আখাউড়া থানার নবাগত অফিসার ইনচার্জ রসুল আহমদ নিজামীকে সেচ্ছাসেবী সংগঠন ঝরাপাতা উপদেষ্টা করা হয়েছে।

ওসি রসুল আহামেদ নিজামী বলেন, এই সমাজকে এগিয়ে নিতে হলে আপনাদের তথা ঝরাপাতার সদস্যদের মতো সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে। শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নত হতে পারে নাই। তাই কোনো একটা শিশু যেন ঝরে না পড়ে সেইটা ঝরাপাতাকে নজর রাখতে হবে, তাহলেই দেশ এবং সমাজ এগিয়ে যাবে।

ওসি এসময় উপস্থিত সবাইকে উদ্দেশ্য করে দিক নির্দেশি বক্তব্য রাখেন এবং সব সময় ঝরাপার পক্ষে কাজ করার আশাব্যাক্ত করেন।

নবাগত ওসিকে শনিবার( ০৯ মার্চ) দপুরে ১ টার দিকে ঝরাপাতার পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ঝরাপাতার প্রতিষ্ঠাতা সাংবাদিক মো.সাদ্দাম হোসাইনসহ এডমিন সিনথিয়া ঘোষ মৌ। এময় আখাউড়া থানার তদন্ত ওসি আরিফুল আমিন,ঝরাপাতা সেচ্ছাসেবী, রবিউল্লাহ ভুইয়া, সুব্রতা দাশ, সুমন ভুঁইয়া,নেইমার সুমন,আল মামুন খান,সারোয়ার জাহান, জেরিন খান, সুফিয়া আক্তার, তানিয়া আক্তার, সাংবাদিক অমিত হাসান অপু, জুয়েল, সাব্বির ভূঁইয়া,পারভেজ, সাদিয়া আক্তার ইতু প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লোখ্য, সম্প্রতি ঝরাপাতার কাজ গুলো হচ্ছে:-
ঝরাপাতা-প্রজেক্ট-০১ (দৃষ্টি প্রতিবন্ধীদের সহায়তা)
চলতি বছরের গত ৫ ফেব্রয়ারি মঙ্গলবার দুপুরে উপজেলার উত্তর ইউনিয়নের সীমান্তবর্তী রামধনগর গ্রামের অন্ধপল্লীর ৩ জন অন্ধকে চিকিৎসা সেবা ও ওষুধ দেয়ার মধ্য দিয়ে পথ চলা শুরু করে ঝরাপাতা সংগঠনটি। এ সময় অন্ধপল্লীর অর্ধশতাধিক শিশু ও অন্ধদের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়।

ঝরাপাতা-প্রজেক্ট-০২ (পথশিশুদের নিয়ে বিশ্ব ভালোবাসা দিবস)
চলতি বছরের গত ১৪ ফেব্রয়ারি দুপুরে জেলার আখাউড়ার একটি অভিজাত চাইনিজ রেস্টুরেন্টে ব্যতিক্রমী এই বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করা হয়। আখাউড়া রেলওয়ে স্টেশনে অবস্থানরত সুবিধাবঞ্চিত অসহায়দের নিয়ে এক সঙ্গে দুপুরের খাবার খান ঝরাপাতা সংগঠনের সদস্যরা। ভালোবাসা দিবসে ব্যতিক্রমী এই আয়োজনে খুশি পথ শিশুরা। আবার অনেকেই বিষয়টিকে একটি নজির বলে আখ্যা দিয়েছেন।

প্রজেক্ট-৩(ভাষার মাসে ভাষার প্রতিযোগিতা-২০১৯)
গত ২১ ফেব্রয়ারি সকালে বিদ্যালয়ে ঝরাপাতা প্রজেক্ট-৩(ভাষার মাসে ভাষার প্রতিযোগিতা-১৯) এ আয়োজন করেন সেচ্ছাসেবী সংগঠন ঝরাপাতা। আয়োজিত এ প্রতিযোগিতায় প্রতিটি বিভাগ থেকে প্রথম,দ্বিতীয়,তৃতীয় স্থান অর্জনকারী শিক্ষার্থীদের কে পুরস্কৃত করেন ঝরাপাতা।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা, মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি