সোমবার সকাল ১১:২২, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

বিবেকহীন মানুষ

৮২৪ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

সমাজে আমরা কয়েক শ্রেনীর মানুষ বাস করি। এই কয়েক শ্রেনীর মানুষের মাঝে কারও সাথে কারও মিল নেই। কেও বা সুন্দর কেও বা কালো,কেও লম্বা অবার কেও বা খাটো। পরিশেষে আমরা সবাই মানুষ। এই মানুষ গুলোর মাঝে কয়েক শ্রেনীর মানুষ সমাজে বেশি লক্ষণীয়। আমি এদের আবার তিনভাগে ভাগ করেছি।

এর মাঝে এক শ্রেনির মানুষ আছে যারা সর্বদা নিজেরা অন্যের উপকার করার চেষ্টা করে,অন্যের উপকার করার জন্য নিজেদের বিলিয়ে দিতে পায় অপার সুখ। এই শ্রেনীর মানুষের অন্যের উপকার করার তীব্র ইচ্ছাও থাকে সময়টাও ঠিক মেনেজ করে ফেলে।সব কিছু থাকার পরও এই শ্রেণীর প্রধাণ সমস্যা এদের অর্থ নেই।এদের চোখে অসহায় মানুষের জীবনমান সুন্দর করার হাজার স্বপ্ন থাকলেও,এদের থাকে না শুধু স্বপ্ন গুলো পূরণ করার মত প্র‍য়োজনীয় অর্থ।

আরেক শ্রেণীর মানুষ আছে যাদের সম্পদের পাহাড় রয়েছে। কিন্ত এই মানুষ গুলোর সবচেয়ে বড় নেশা টাকা। এই মানুষগুলো হন্যে হয়ে টাকার পেছনে ছোটে।এরা কখনও কারও জন্য কিছু করে না। সবসময় স্বার্থপরের মত নিজের কথা ভাবে। এই মানুষ গুলোর না আছে কারও জন্য কিছু করার ইচ্ছা,না আছে কাওকে নিয়ে ভাবার সময়। এক কথায় এই মানুষগুলো একদম বিবেকহীন।কিন্তু এই মানুষ গুলো চাইলেই সমাজের চেহারা পরিবর্তন করতে পারে কিন্তু তারা অার তা করে না।

আরেক শ্রেণীর মানুষ আছে যারা সবসময় নির্বোধের মত থাকে। এরা কখনও কারো অপকার তো করেই না,কারো উপকারও কারে না। অামাদের চারপাশে কি হচ্ছে এ নিয়ে তাদের কোনো মাথা ব্যাথা থাকে না। এসব মানুষের জীবনের মূলমন্ত্র হচ্ছে নিজে খেয়ে দেয়ে কিভাবে ভালো থাকা যায় সেইদিকে মনোনিবেশ করা।
তাই আমার মতে আমাদের সমাজে একটা পরিবর্তন অাসা খুব জরুরি।সকলের খুদ্র প্রচেষ্টায়ায় হয়তো পরিবর্তন আসবে কিন্তু সেইদিন বহুদূর। তবুও পরিবর্তনটা যদি অাসে অামাদের সমাজের চেহারা পাল্টে যাবে।

জুন্নুন অাহমেদ : শেরপুর প্রতিনিধি

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি