বৃহস্পতিবার দুপুর ২:৪৩, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

ডাক্তার, ফার্মেসি এবং হাসপাতাল> হাসান আল মাহমুদ

৭৬৪ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ডাক্তারের প্রতি  মানুষ পুরাই অসহায়। ওরা যা বলবে তাই বিনা বাক্যব্যয়ে মেনে নিতে হবে। অনেক ক্ষেত্রে ডাক্তাররা বিভিন্ন ওষুধ কোম্পানির সাথে চুক্তিবদ্ধ হয়। ডাক্তার সে কোম্পানির যত ওষুধ লিখে দিবে, সে অনুযায়ি পাবে সম্মানি। প্রায় সময় বিভিন্ন হাসপাতাল ঘুরার সুবাধে এমনটাই জানতে পেরেছি ভুক্তভোগীদের থেকে।

ডাক্তারদের কাছে মানুষ যেমন অসহায় থাকে, তেমনিভাবে ফার্মেসির কাছেও অসহায় থাকতে হয় মানুষকে। সাধারণ ক্রেতাদের ওষুধের দাম জানা না থাকায় ফার্মেসিঅলাকে বিনা বাক্যব্যয়েই দিয়ে দিতে হয় চড়া মূল্যও। ভুক্তভোগীদের থেকে এমনটাই জানা যায়।

সরকারি, বেসরকারী হাসপাতালগুলোও সেবার নামে ব্যবসায়িক মনেভাবকেই প্রাধান্য দিয়ে থাকে বলে জানা যায় ভুক্তভোগীদের থেকে। কিছু হাসপাতাল ছাড়া প্রায় হাসপাতালগুলো সেবার আচরণ না করে রোগির সাথে অযত্মের পরিচয় দেয়। কোনো কোনো হাসপাতালের সংশ্লিষ্ট ব্যক্তিরা রোগির থেকে গলাকাটা দাম হাঁকিয়ে বসে। যার ফলে রোগির মানসিক অবস্থা দাঁড়ায় হতাশা এবং দুশ্চিন্তায়।

তবে যাই হোক, সংক্ষিপ্ত এই প্রতিবেদনে ডাক্তার, ফার্মেসি এবং হাসপাতালের যেসব চিত্র তুলে ধরা হয়েছে, তা যৎসামান্যই মাত্র। বিস্তারিত ভুক্তভোগী মাত্রই জানেন।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি