বৃহস্পতিবার বিকাল ৪:৫৪, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

অরুয়াইল-পাকশিমুল এলাকাবাসীর প্রাণের দাবি

৬৭৯ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

কাউছার আহমেদ ::

সরাইল-অরুয়াইলের রাস্তাটি এখন মরণ ফাঁদে পরিণত, দেখার কেউ নেই।

সরাইল উপজেলার ভাটি এলাকা হচ্ছে অরুয়াইল এবং পাকশিমুল এই দুইটি ইউনিয়ন। আর সেই ভাটি এলাকার একটি মাত্র রাস্তা সরাইল-অরুয়াইল রাস্তা। এই রাস্তাটি এখন মরণ ফাঁদ হয়ে দাঁড়িয়েছে।

গত বর্ষার মৌসুমে প্রচন্ড ঢেউয়ের আঘাতে রাস্তাটির বেশিরভাগ অংশ ভেঙে মরণ ফাঁদে পরিণত হওয়ায় প্রায়ই ঘটছে দূর্ঘটনা। পঙ্গুত্বে ভোগছে অনেকেই। এই রাস্তা দিয়ে বিশেষ করে ভাটি এলাকার দুইটি ইউনিয়নের হাজার হাজার জনগণ সিএনজি চালিত অটোরিক্সা, প্রাইভেট কার, মাইক্রোবাস সহ বিভন্ন যানবাহনের মাধ্যমে প্রতিদিন সরাইল এবং ব্রাহ্মণবাড়িয়া আসা-যাওয়া করছে। ফলে বিভিন্ন স্পটে দূর্ঘটনার শিকার হচ্ছে সাধারণ জনগণ।

চুন্টার পর থেকে এই রাস্তাটির সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। আগামী বর্ষা মৌসুমের পূর্বে যদি রাস্তাটি পূর্ণ সংস্কার না করা হয় তাহলে রাস্তাটি বিলিন হয়ে মাটির সাথে একেবারে মিশে যাবে।

সরাইল হইতে অরুয়াইল পর্যন্ত যে একটি রাস্তা ছিলো সেই স্মৃতি চিহ্নটুকুও থাকবে না বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় সংসদ সদস্য এডভোকেট মোঃ জিয়াউল হক মৃধা, সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ আবদুর রহমান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাহিদা হাবিবা’র প্রতি ভাটি এলাকার মানুষের প্রাণের দাবি, আগামী বর্ষা মৌসুমের পূর্বে রাস্তাটি পূর্ণ সংস্কারের মাধ্যমে যানবাহন চলাচলের উপযোগী করার আহবান জানান। আমার সাথে যারা একমত, তারা এই সংবাদটি শেয়ার করুন, প্লিজ…

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি