মঙ্গলবার সকাল ৯:৩৩, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ৭ই মে, ২০২৪ ইং

রাসূলকে কেউ আঁকতে পারে?

জান্নাতুল মাওয়া ড্রথি

আমি বিশ্বাস করি, আমার রাসূল সাঃ এর ছবি আঁকার ক্ষমতা তামাম দুনিয়ার কারো নেই। এই যে রাসুল সাঃ এর জন্য পাগল হয়ে তাণ্ডব চালাচ্ছেন, তা তিনি কতটা সমর্থন করতেন?

তথাকথিত তৌহিদী জনতা, ধর্মের অবমাননার গুজবে মসজিদ থেকে মানুষ বের করে পিটিয়ে হত্যা করে পুড়িয়ে দিয়ে আবার কখনো সংখ্যালঘুদের বাড়ি পুড়িয়ে অনেক অনেক ঈমানের পরিচয় দিয়েছেন। এখন ফ্রান্সের পণ্য বর্জন করছেন।

মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সাঃ এর ছবির ব্যঙ্গাত্মক কার্টুন নাকি তৈরি করেছে ফ্রান্স। এখন প্রশ্ন, রাসুল সাঃ কে আকবার সামর্থ্য কার আছে? তাঁর ছবিইবা ফ্রান্স পাবে কোথায়? যে কাউকে আমার রাসুল সাঃ বললো আর আমি তা বিশ্বাস করে লাফাতে থাকলাম, তাহলে বলতে হবে আমাদের ঈমান কতটুকু মজবুত।

আরো পড়ুন> অলীক স্বপ্নে বিভোর আমরা

আমি বিশ্বাস করি, আমার রাসূল সাঃ এর ছবি আঁকার ক্ষমতা তামাম দুনিয়ার কারো নেই। এই যে রাসুল সাঃ এর জন্য পাগল হয়ে তাণ্ডব চালাচ্ছেন, তা তিনি কতটা সমর্থন করতেন? আদৌ আপনাদের আচরণ কি প্রকৃত ইসলামকে ধারণ করে? আমি হলফ করে বলতে পারি, আপনাদের মধ্যে বেশিরভাগ রাসুল সাঃ এর জীবনী এবং আদর্শ সম্পর্কে কোনো ধারনাই নেই। থাকলে এমন আচরণ করতেন না।

আপনারা রাসুল সাঃ এর আদর্শ থেকে তথাকথিত হুজুরদের আদর্শের ইসলামে বেশি অনুপ্রাণিত। তাঁর বড় প্রমাণ আপনাদের আচরণ। রাসুল সাঃ এর আদর্শ বহু অমুসলিমকেও অনুপ্রাণিত করেছে। কিন্তু এখন আপনাদের আচরণে মুসলিমরাও বিপথে যাচ্ছে।

জান্নাতুল মাওয়া ড্রথিগবেষক ও কলামিস্ট

ক্যাটাগরি: মিনি কলাম

ট্যাগ: জান্নাতুল মাওয়া ড্রথি

[sharethis-inline-buttons]

Leave a Reply