শুক্রবার বিকাল ৩:৩৯, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৭ই মে, ২০২৪ ইং

সিনহা-হুদা-কাদেররা একই চরিত্রের লোক

মন্তব্যেদন

দেশ দর্শন প্রতিবেদক : আজকের অনেক বড় বড় সমাজপতি, বিচারপতি, রাষ্ট্রনায়ক ও প্রধানমন্ত্রীরা  কথিত শিক্ষাব্যবস্থার ভেতর দিয়ে ‘আধুনিক দাসানুদাস’ হিসেবে নিজেদের গড়ে তুলেছে। অপসিস্টেমের ভেতরে সারাজীবন বসবাস করে সর্বোচ্চ সুযোগ-সুবিধা নেয়। অথচ শেষ বয়সে কেউ কেউ হঠাৎ করে সবকিছু বদলে ফেলার আজব খোয়াবও দেখে। তেমনি এক বাঙালি ভদ্দরলোকের নাম সিনহা বাবু। তিনি বর্তমানে দেশ থেকে বিতাড়িত। অন্য এক রাষ্ট্রের রাজনৈতিক আশ্রয়প্রত্যাশী।

তিনি প্রচলিত অপসিস্টেমের গোলামী করতে করতেই একসময় প্রধান বিচারপতি পদে উন্নীত হন। সারাজীবন সরকারি সমস্ত সুযোগ-সুবিধা ভোগ করেছেন। কোনো রা ছিল না। অতঃপর হঠাৎ জাতির প্রতি তিনি অতিমাত্রায় দরদী হয়ে উঠলেন। আর একে একে বহু ‘খোয়াব’ দেখতে থাকলেন। যা আবার ফটাশ করে ভেঙ্গেও যায়। এদিকে ‘খোয়াবপ্রিয়’ একশ্রেণির থার্ডক্লাস রাজনীতিক ও বুদ্ধিজীবী তার সহমর্মী-সমর্থক। এসব দলবাজের সঙ্গে গাঁটছড়া বাধার জনমানুষের আশঙ্কাই অবশেষে সত্যি প্রমাণিত হলো।

বিএনপির কল্যাণে সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা। বাংলাদেশে সম্ভবত তিনিই একমাত্র ব্যক্তি, যিনি সবচেয়ে বেশি রাজনৈতিক দল গঠনের নজির সৃষ্টি করেছেন। তারচেয়ে বড় কথা, তার গড়া প্রায় প্রতিটি দল থেকেই তাকে বহিষ্কার করা হয়! এটা হয় দল গড়ার মাত্র কয়েক মাসের মধ্যেই। তিনি ঘনঘন যেমন দল করতে পারেন, আবার পুরনো দলে ফিরে যেতে কিংবা নতুন দলে যোগ দিতেও তার কোনো জুড়ি নেই। সেই নাজমুল হুদা দুবছর পর অভিযোগ করলেন, এমনকি আওয়ামী বিচারালয়ে মামলাও করলেন, সিনহার বিশাল অঙ্কের ঘুষ চাওয়া নিয়ে। এটা আবার নিউজ হিসেবে বাংলাদেশের পর্নো দৈনিকগুলো ফলাও প্রচারও করেছে।

সর্বসম্প্রতি বাংলার আকাশে বাতাসে আরেকটা ক্যারেক্টার সামনে এসেছে, নাম… ওবায়দুল কাদের। আওয়ামী লীগের তরুণ-নারীকর্মীরা তার খুবই প্রিয়, তিনিও তাদের প্রিয়। তাদের সঙ্গে প্রতিবার মিলনের পর তিনি দেশসেবায় উজ্জীবিত হন। প্রতিটি মিলনের পর তার কাছ থেকে জাতি নতুন নতুন বক্তব্য পায়। তিনিও ইদানিং সিনহা বাবুর প্রতি বেজায় নাখোশ। বারবার দলীয় বিভিন্ন ঘোষণা তার ‘মুখ ফসকে’ বেরিয়ে যায়। ইয়াবা সম্রাট বদির তিনি খুবই কাছের লোক। বলা হয়ে থাকে, বদি তাদের কাছে ঠিকঠাকমতো ভিটামিন সাপ্লাই দিতে কখনো ‍কার্পণ্য করেন না।

এ জাতীয় ক্যারেক্টারের লোকেরা যতদিন থাকবে, পর্নো মিডিয়া, পর্নো দৈনিক ও পর্নো সাংবাদিকের ভাতের অভাব হবে না। ঘুরেফিরে প্রতিদিনই এদের নতুন নতুন নিউজ, নতুন নতুন ঘোষণা ও তথ্য এসব সাংবাদিকেরা হাজির করবেন।

ক্যাটাগরি: প্রধান খবর,  সারাদেশ

ট্যাগ:

[sharethis-inline-buttons]

Leave a Reply