শনিবার ভোর ৫:২১, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ৩রা মে, ২০২৪ ইং

গ্রীন ব্রাহ্মণবাড়িয়ার ৪র্থ বৈঠক অনুষ্ঠিত

দেলোয়ার হুসাইন

‘নিজে বাঁচি পরিবেশ বাঁচাই, চলো সবাই গাছ লাগাই’ স্লোগানকে সামনে রেখে সম্প্রতি অনুষ্ঠিত হলো ‘গ্রীন ব্রাহ্মণবাড়িয়া’ ফেইসবুক গ্রুপের মিলনমেলা। গত ১৯ অক্টোবর শুক্রবার অনুষ্ঠিত গ্রীন ব্রাহ্মণবাড়িয়ার ৪র্থ ইভেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ। ছিলেন এডমিন প্যানেলের সকল সদস্য, গ্রুপের সক্রিয় সদস্য ও ছোট বড় বাগানীরা।

গত ২৪ ফেব্রুয়ারি ২০১৮ থেকে ফেইসবুকভিত্তিক অরাজনৈতিক, অলাভজনক ও সেবামূলক সামাজিক এই গ্রুপটি গাছ, বীজ, ডাল, চারা ইত্যাদি আদান প্রদানের একটি অনন্য প্লাটফর্ম। সদস্যরা নিজ বাগানের গাছ, বীজ, ডাল একে অপরের সাথে আদান-প্রদানের মাধ্যমে নিজের বাগান সম্প্রসারণ করছেন এ গ্রুপের মাধ্যমে। বর্তমানে সোস্যাল নেটওয়ার্কের বিপদজনক দিক থেকে বেরিয়ে এক ঝাঁক তরুণ-তরুণী সবুজ ছড়িয়ে দেয়ার যে উদ্যোগ নিয়েছেন এর মাধ্যমে। সত্যি তা প্রশংসার দাবিদার।

বাজারের ফরমালিন আর ভেজাল খাবার এড়িয়ে পরিবারকে এক টুকরো সতেজ সজিব, বীষমুক্ত খাবার দিতে মেয়েরাও এগিয়ে আসছে। পরিবেশকে সবুজে ভরিয়ে দিতে গ্রুপটির আরো ব্যাপক পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন এডমিন প্যানেল। তাদেরকে নানা ভাবে সহযোগীতা করছে ঢাকার আরেকটি সবুজ বিষয়ক প্রতিষ্ঠান ‘সবুজ বাগান সোসাইটি’। আশার কথা হচ্ছে, নিজস্ব ও দেশি গাছ এবং বীজ আদানপ্রদান ছাড়াও এ ইভেন্টে স্কোয়াশ, রকমেলন, লাল তরমুজসহ বিদেশি সবজি ও ফলের বীজ ও দেয়া হয়েছে।

ক্যাটাগরি: ব্রাহ্মণবাড়িয়া,  সামাজিক সংগঠন

ট্যাগ:

[sharethis-inline-buttons]

Leave a Reply