সোমবার সকাল ৭:৪১, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

শিমরাইলকান্দি রাস্তার সংস্কার দাবিতে মানববন্ধন: মেয়রের বিরুদ্ধে তীব্র ক্ষোভ

ভিডিও: শেখ মুনতাসির

রাস্তা খারাপের কারণে রিক্সা ও অটোভাড়া হয়েছে দ্বিগুণ, যা সাধারণ মানুষদের কষ্টকে চূড়ান্ত মাত্রায় পৌঁছিয়েছে। সরকারি এসব অবহেলা, দুর্নীতি ও পৌরসভার স্বজনপ্রীতির প্রতিবাদে এবং রাস্তাটি দ্রুত সংস্কারের দাবিতে আজ সকাল ১১টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ডিডি প্রতিবেদক: আজ ২৭ সেপ্টেম্বর রবিবার বেলা ১১টায় কালীবাড়ি মোড় থেকে গ্যাসফিল্ড পর্যন্ত অতিঝুঁকিপূর্ণ রাস্তাটি আশু সংস্কারের দাবিতে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। সর্বস্তরের এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত উদ্যোগ ও অংশগ্রহণে এটি অনুষ্ঠিত হয় পাওয়ার হাউজ রোডেই।

এতে উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট মুরুব্বি হাজী ইদ্রিস মিয়া, স্পার্ক ইভেন্টের শাহাদাত হোসেন, কাউন্সিলরপ্রার্থী শাকিল মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী আলাল মিয়া, নোঙ্গরের শামীম আহমেদ, দেশ দর্শনের জাকির মাহদিন, ছাত্র অধিকারের আশরাফুল হাসান, ছাত্রদলের মোল্লা সালাহউদ্দিন, মোকাররম হোসেন আদি, রাশেদ সওদাগর, সাজিদ আহমেদ, শাহীন মৃধা, নাইম প্রমুখ।

এতে বক্তাগণ ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়রের বিরুদ্ধে তীব্র ক্ষোভ ঝাড়েন। সরাসরি মেয়র নায়ার কবিরকে অভিযুক্ত করে বলেন, তিনি দায়িত্ব গ্রহণের পর ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার দুর্নীতি অতিমাত্রায় লাগামহীন। সারা শহরের রাস্তা-ঘাটের অবস্থা অতি ভয়াবহ ও বিপজ্জনক। সমস্ত শহর কাদা-পানিতে মাখামাখি। একটু বৃষ্টি হলেই পানি থৈ থৈ।

মানববন্ধ‌নের ফেসবুক লাইভ

অথচ প্রতিনিয়ত বাড়ানো হচ্ছে বিভিন্ন প্রকার ট্যাক্স। শোষণের নতুন নতুন পন্থা আবিষ্কার করছে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা ও এর সঙ্গে যুক্ত ব্যক্তিগণ। রিক্সার লাইসেন্স দুর্নীতিতে যুক্ত হয় জেলা শ্রমিকলীগ এবং আল-মামুন সরকারের নাম। আর এদিকে সড়কের বেহাল অবস্থার কারণে প্রতিদিন ঘটছে একাধিক দুর্ঘটনা।

তারা বলেন, অতিশীঘ্র এ রাস্তা সংস্কার করা না হলে পৌরসভা ঘেরাও করা হবে এবং শিমরাইলকান্দির সরকারি অফিসগুলোর চাল ও বীজের ট্র্যাক আটকে দেয়া হবে। মূলতই এগুলোই রাস্তাকে আরো ভেঙ্গে ফেলছে। সরকারি অফিসারদের বিলাসবহুল প্রাইভেটকারগুলোকেও ঢুকতে দেয়া হবে না। তারা বলেন, শিমরাইলকান্দিতে এতগুলো সরকারি গুরুত্বপূর্ণ অফিস থাকার পরও পনেরো বছর ধরে সংস্কার না হওয়া কোনোভাবেই মেনে নেয়া যায় না।

জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ভেতরে এটি খানা-খন্দে ভরা খুবই ঝুঁকিপূর্ণ একটা রাস্তা। ব্রাহ্মণবাড়িয়া শহরের কালিবাড়ি মোড় থেকে গ্যাসফিল্ড পর্যন্ত এ রাস্তার দুই পাশে রয়েছে অনেকগুলো সরকারি অফিস- চাষীভবন, খাদ্যগুদাম, বিএডিসি, গ্যাসফিল্ড। এছাড়া রয়েছে কয়েকটি স্কুল, শহরের সবচেয়ে বড় কবরস্থান ও শ্মশান। অথচ দীর্ঘ প্রায় আঠারো বছর ধরে এর কোনো সংস্কার নেই।

হাজীবাড়ি মোড় থেকে বিএডিসি পর্যন্ত অবস্থা

সরেজমিনে দেখা যায়, রাস্তার দশা অতি ভয়াবহ। স্থানে স্থানে গর্ত, জমে আছে বৃষ্টির পানি। রিক্সা ও অটো প্রায়ই উল্টে পড়ছে, আহত হচ্ছে যাত্রী। কিছুদিন আগে কালিবাড়ি মোড় থেকে চাষীভবন পর্যন্ত জায়গাটুকু সংস্কারের উদ্দেশ্যে ভাঙ্গা হয়, উপরের খানা-খন্দ পিচগুলো সরিয়ে কিছু ইটের সুরকি বিছানো হয়। কিন্তু এরপর সেভাবেই ফেলে রাখা হয়েছে। এতে সাধারণ মানুষদের সমস্যা আরো বেড়ে গিয়েছে।

এদিকে রাস্তা খারাপের কারণে রিক্সা ও অটোভাড়া হয়ে গিয়েছে দ্বিগুণ, যা সাধারণ মানুষদের কষ্টকে চূড়ান্ত মাত্রায় পৌঁছিয়েছে। সরকারি এসব অবহেলা, দুর্নীতি ও পৌরসভার স্বজনপ্রীতির প্রতিবাদে এবং রাস্তাটি দ্রুত সংস্কারের দাবিতে আজ সকাল ১১টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ক্যাটাগরি: প্রধান খবর,  ব্রাহ্মণবাড়িয়া,  ভিডিও নিউজ,  শীর্ষ তিন

ট্যাগ: প্রধান খবর,  ব্রাহ্মণবাড়িয়া

[sharethis-inline-buttons]

Leave a Reply