সোমবার দুপুর ১:৩৩, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

শাহরাস্তিতে অবৈধ ড্রেজিং মেশিন পুড়িয়ে দেয়া হয়েছে

মো. রুহুল আমিন

চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় ভ্রাম্যমান আদালত বসিয়ে জনস্বার্থে উপজেলার ১৭ নং রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ঘুঘুরচপ গ্রামে অবৈধভাবে কৃষি জমি থেকে বালি উত্তোলন কাজে ব্যবহৃত ড্রেজিং মেশিনের ইঞ্জিন পুড়িয়ে দেয়া হয়েছে। এ সময় উক্ত কাজে ব্যবহৃত পাইপও ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়।

আজ ২১ আগস্ট শনিবার সকাল সাড়ে দশ ঘটিকা থেকে আড়াই ঘটিকা পর্যন্ত সময়ে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস এর নির্দেশে এবং শাহরাস্তি উপজেলার নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তারের সার্বিক তত্বাবধানে শাহরাস্তি উপজেলায় সদ্য যোগদেয়া সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আমজাদ হোসেন এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

উল্লেখ্য এই দিন শাহরাস্তি উপজেলার সূচিপাড়া দক্ষিণ ইউনিয়নের রাগৈ এলাকায় ভাম্যমান আদালত অভিযান পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালত চলাকালে কৃষি জমিতে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে বালি উত্তোলনের জন্য এবং স্পটে ড্রেজারের মালিককে খুঁজে না পাওয়ায় উভয় স্থানে থাকা ১টি করে ড্রেজার মেশিন ও একাজে ব্যবহৃত পাইপ কেটে এবং আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা কাজে সার্বিক সহযোগিতা করেন শাহরাস্তি মডেল থানার পুলিশ, রায়শ্রী দক্ষিণ ও সূচিপাড়া দক্ষিণ ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাদ্বয় ও ইউনিয়ন পরিষদে কর্মরত গ্রাম পুলিশের সদস্যবৃন্দ। এসময় ঘটনাস্থলে রায়শ্রী দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হানিফ উপস্থিত ছিলেন।

ভাম্যমান আদালত হুঁশিয়ার করে দিয়ে বলেন, ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে মাটি ও বালি উত্তোলনকারীদের বিরুদ্ধে ভবিষ্যতেও মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে। এ সময় আদালত আরোও বলেন, ‘ড্রেজার দিয়ে অবৈধভাবে মাটি ও বালি উত্তোলন বন্ধ করুন, কৃষি ও ফসলি জমি রক্ষা করুন’।

মো. রুহুল আমিন

শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি

ক্যাটাগরি: শীর্ষ তিন,  সারাদেশ

ট্যাগ:

[sharethis-inline-buttons]

Leave a Reply