মঙ্গলবার ভোর ৫:৩৪, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ৬ই মে, ২০২৪ ইং

ব্রাহ্মণবাড়িয়ার সাবেক কাউন্সিলর মুফতি মাকবুল কারাগারে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার আলোচিত সাবেক ওয়ার্ড কাউন্সিলর সেই মুফতি মাকবুল হোসাইনকে গত মার্চের হেফাজতের তাণ্ডবের ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতারের পর বৃহস্পতিবার বিকেলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানা যায়, মুফতি মাকবুল হোসাইনকে জেলা শহরের মসজিদ রোড এলাকা থেকে গ্রেফতার করে সদর মডেল থানা পুলিশ। তিনি ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১০নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও জেলা সদরের কাউতলী গ্রামের হাজি ফুল মিয়া সরদারের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম জানান, গত মার্চ মাসে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের হামলায় মুফতি মাকবুল জড়িত ছিল।

উল্লেখ্য, একটি সচ্ছল পরিবারের সকল সদস্য ও আত্মীয় স্বজনসহ ১৫ জন ব্যক্তির নাম ওমএমসের ভোক্তা তালিকায় অন্তর্ভুক্ত করার অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০২০সালের মে মাসে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১০নং ওয়ার্ডের তৎকালীন কাউন্সিলর মো. মাকবুল হোসাইনকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

খোঁজ নিয়ে জানা যায়, দুস্থদের জন্য বরাদ্দ ওএমএস এর ১০নং ওয়ার্ডের তালিকায় জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এবং ওএমএস ডিলার মো. শাহ আলমের পরিবার ও বেশ কয়েকজন স্বজনের নাম দেওয়া হয়। এ অনিয়ম নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে ওই ওয়ার্ডের ২২জনকে তালিকা থেকে বাদ দেওয়ার নির্দেশনা দেয় ওএমএস কমিটি। পাশাপাশি তালিকা তৈরিতে সতর্ক থাকার জন্য বলা হয়।

এ ঘটনায় বরখাস্ত করা হয় তৎকালীন ১০নং ওয়ার্ড কাউন্সিলর মুফতি মাকবুল হোসাইনকে। পরে তার বরখাস্ত বাতিল করে সপদে বহাল করা হয়। বিষয়টি নিয়ে জেলায় সমালোচনার ঝড় উঠে। সর্বশেষ পৌর নির্বাচনে তিনি পরাজিত হন।

ক্যাটাগরি: ব্রাহ্মণবাড়িয়া,  শীর্ষ তিন

ট্যাগ:

[sharethis-inline-buttons]

Leave a Reply