শুক্রবার দুপুর ২:২৪, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৭ই মে, ২০২৪ ইং

বর্ণিল আলোকসজ্জায় সেজেছে ময়মনসিংহের আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ

শামীম ইশতিয়াক

১৯৭১ সালে দেশমাতৃকাকে স্বাধীন করতে বাংলা মায়ের দামাল ছেলেরা পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে রক্তক্ষয়ী যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। নয় মাসের এক রক্তক্ষয়ী সশস্ত্র সংগ্রাম শেষে লাখো শহীদের প্রাণের বিনিময়ে পরাধীনতার শৃঙ্খলমুক্ত হয় দেশ।

শামীম ইশতিয়াক- ময়মনসিংহ প্রতিনিধি : মহান বিজয় দিবস উপলক্ষে লাল-সবুজের বর্ণিল আলোকসজ্জায় সেজেছে ময়মনসিংহের আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ। আনন্দ মোহন কলেজের অর্থায়নে এবং আনন্দ মোহন কলেজ ছাত্রলীগের উদ্যোগ ও সহযোগিতায় আলোকসজ্জায় সজ্জিত করা হয় ময়মনসিংহের অক্সফোর্ড খ্যাত এই ক্যাম্পাস।

আর কয়েক ঘণ্টা বাদেই বাঙালি জাতি মহোৎসবে পালন করবে ৪৮তম মহান বিজয় দিবস। ১৯৭১ সালে দেশমাতৃকাকে স্বাধীন করতে বাংলা মায়ের দামাল ছেলেরা পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে রক্তক্ষয়ী যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। নয় মাসের এক রক্তক্ষয়ী সশস্ত্র সংগ্রাম শেষে লাখো শহীদের প্রাণের বিনিময়ে পরাধীনতার শৃঙ্খলমুক্ত হয় দেশ। স্বাধীন দেশে উত্তোলিত হয় লাল-সবুজের পতাকা।

সেই বিজয় দিবসকে উদযাপন করতে ময়মনসিংহ শহরের বিভিন্ন এলাকা ও বাণিজ্যিক কার্যালয় এবং বিভিন্ন প্রতিষ্ঠান সেজেছে লাল-সবুজের জাতীয় পতাকার রঙে সজ্জিত হয়ে। এরই ধারাবাহিকতায় ময়মনসিংহের আনন্দ মোহন কলেজের সাজসজ্জার দৃশ্য যেনো চোখে পড়ার মতো।

১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসের রাত থেকে এখন অবধি কলেজ ক্যাম্পাসে যেনো বইছে উৎসব মুখর পরিবেশ। দিনের বেলা ক্যাম্পাসের পরিষ্কার পরিচ্ছন্নতা আর রাতের বেলার আলোকসজ্জা যেনো জানান দেয় যে বিজয় দিবস পালনের প্রস্তুতি নিতে এবার অন্যরকম এক ক্যাম্পাস দেখছে কলেজের শিক্ষার্থীরা।

আনন্দ মোহন কলেজ কতৃপক্ষ ও আনন্দ মোহন কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীদের অক্লান্ত পরিশ্রমে এই আলোকসজ্জাময় ক্যাম্পাস দেখে তাদের প্রসংসা করেছে শিক্ষার্থীরা।

ক্যাটাগরি: সারাদেশ

ট্যাগ:

[sharethis-inline-buttons]

Leave a Reply