বুধবার রাত ৩:০৩, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ৭ই মে, ২০২৪ ইং

পর্নো নায়িকা ‘পরীমণির আইনজীবী’ হতে আদালতে হট্টগোল!

অনলাইন প্রতিবেদক

‘পরীমণির আইনজীবী’ হতে ঢাকা মহানগর মুখ্য হাকিম আদালতের আইনজীবীদের এ লড়াই ও হট্টগোলকে সামাজিক অবক্ষয় ও ‘শিক্ষিতদের পদস্খলনের’ নতুন ইতিহাস হিসেবে দেখছেন অনেকেই।

পর্নো নায়িকা ও সম্প্রতি পর্নোব্যবসায় সম্পৃক্ততার অভিযোগে আটক, নির্মলেন্দু গুণের ‘দেহাবয়বের’ সুষমবিকশিত সুন্দরী, পোল্ট্রি প্রজন্মের ক্রাশ পরীমণির আইনজীবী হতে আইনজীবীদের মধ্যে লড়াইয়ের এক নতুন ইতিহাস সৃষ্টি করেছে বাংলাদেশ। জানা যায়, এ ‘সুষমবিকশিত সুন্দরীর’ সামান্য স্পর্শ পেতে বড় বড় ব্যবসায়ী, আইনজীবীসহ অনেকেই উন্মুখ।

এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার রাতে ঢাকা মহানগর মুখ্য হাকিম আদালতে পরীমণির আইনজীবী কে হবেন তা নিয়ে আদালতের এজলাসে বিচারকের সামনেই আইনজীবীদের মধ্যে প্রচণ্ড হট্টগোলের ঘটনা ঘটেছে। পরে বিরক্ত হয়ে বিচারক এজলাস ত্যাগ করেন। এ সময় তিনি আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, ‘আগে আপনারা ঠিক করেন, কে আসামি পরীমণির আইনজীবী হবেন। তারপর শুনানি হবে।’

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু হট্টগোলের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে পরীমণিকে র‌্যাবের মামলায় আদালতে তোলা হয়। এ সময় পরীমণির পক্ষে আদালতে লড়তে ওকালতনামায় স্বাক্ষর করা নিয়ে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন আইনজীবীরা। একপর্যায়ে বিচারক বিরক্ত হয়ে এজলাস ছাড়তে বাধ্য হন।

পরে পরিস্থিতি কিছুটা শান্ত হলে রাত ৮টা ৫৪ মিনিটে বিচারক আবারও আদালতে আসেন। আইনজীবী নিয়োগে শেষ পর্যন্ত বিচারক হস্তক্ষেপ করেন। তিনি আইনজীবীদের তালিকা পরীমণিকে দিলে তিনি সেখান থেকে ছয়জনের নাম চূড়ান্ত করেন। এরপর মামলার শুনানি শুরু হয়। শুনানি শেষে আদালত পরীমণিকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গতকাল বৃহস্পতিবার বিকেলে পরীমণির বিরুদ্ধে র‌্যাব বনানী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে। পরে রাতে ঢাকার সিএমএম আদালতে পরীমণিকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা বনানী থানার পরিদর্শক (তদন্ত) শেখ সোহেল রানা।

এদিকে ‘পরীমণির আইনজীবী’ হতে ঢাকা মহানগর মুখ্য হাকিম আদালতের আইনজীবীদের এ লড়াই ও হট্টগোলকে সামাজিক অবক্ষয় ও ‘শিক্ষিতদের পদস্খলনের’ নতুন ইতিহাস হিসেবে দেখছেন অনেকেই। তারা বলছেন, গ্রেফতারকৃত বহু নিরপরাধ গরিব অসহায়ের পক্ষে স্বতস্ফুর্তভাবে লড়াইয়ের জন্য বাটি চালান দিয়েও আইনজীবী খুঁজে পাওয়া যায় না। সেখানে এমন একজন পর্নোব্যবসায়ীর আইনজীবী হতে আদালতে বিচারকের সামনেই অমন হট্টগোল ও প্রতিযোগিতা আশ্চর্যজনক।

ক্যাটাগরি: শীর্ষ তিন,  সারাদেশ

ট্যাগ:

[sharethis-inline-buttons]

Leave a Reply