শনিবার রাত ২:৫৪, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ৩রা মে, ২০২৪ ইং

গ্রীন ব্রাহ্মণবাড়িয়ার উদ্যোগে শহীদ স্মৃতি সরকারি কলেজ মাঠ আখাউড়া ৯ম ইভেন্ট সফলভাবে সম্পন্ন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

নিজে বাঁচি পরিবেশ বাঁচাই, চলো সবাই গাছ লাগাই। এই স্লোগানকে সামনে রেখে কাজ করছে গ্রীন ব্রাহ্মণবাড়িয়া। ২০ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার বেলা ৪ ঘটিকায় গ্রীন ব্রাহ্মণবাড়িয়ার উদ্যোগে শহীদ স্মৃতি সরকারি কলেজ মাঠ আখাউড়া ফ্রিতে গাছ বিতরণীর ৯ম ইভেন্ট সফলভাবে সম্পন্ন হয়। প্রায় ৭০ জনকে বিনামূল্যে গাছ দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন প্রধান অতিথি জনাব কামাল উদ্দিন (সহকারি অধ্যাপক- সমাজকর্ম বিভাগ), শহীদ স্মৃতি কলেজ। বিশেষ অতিথি জনাব আরিফ আমিন,ওসি তদন্ত, আখাউড়া থানা, গ্রীন ব্রাহ্মণবাড়িয়ার এডমিন প্যানেল, শরিফ সিদ্দিক, দেলোয়ার হুসাইন, লিজা আফরোজ, কোহিনুর আক্তার, জহিরুল হক হীরা, গোলাপ রহমান, আশিকুল ইসলাম ও আবু নাহিয়ান।

প্রায় ৫০০ এর উপরে বাগান তৈরি করেছে এ সংগঠন। গ্রীন ব্রাহ্মণবাড়িয়া হচ্ছে অনলাইন ও অফলাইনভিত্তিক বাগান সেবামূলক অব্যবসায়িক ফেইসবুক সংগঠন। যার মাধ্যমে বিনামূল্যে গাছ শেয়ারিং এবং কেয়ারিং করা হয়। গাছ, বীজ, কান্ড, চারা ইত্যাদি বিতরণ করছে। তাদের উদ্দেশ্য সবার বাড়িতে বাগান করবে কিন্তু বিনা মূল্যে, সেটা সম্ভব কারণ যারা বাগান করে তাদের বাড়িতে অনেক অবশিষ্ট গাছ,ডাল,বিজ,চারা হয় সেটা সবাই সাধারণত ফেলে দেই, ফেলে দেওয়া অংশটা সবাইকে বিতরণে মাধ্যমে বাগান করছে।

একজন বাগানি আরেজন বাগানিকে গাছ দিয়ে সাহায্য করছে। ফুল,ফল,সবজি চাষ করার পদ্ধতি ও পরিচর্চার বিষয় নিয়ে এই গ্রুপে আলোচনা করে।এই গ্রুপে গাছ বিতরণের ৮টি ইভেন্ট করেছে আজ।সবাইকে বিনামূল্যে গাছ দিয়েছি। গ্রুপের বাগানিদের বিভিন্ন প্রতিযোগাতার মাধ্যামে পুরস্কার দিয়ে থাকি। আবার সেই গাছগুলো কীভাবে যত্ন করবো তার পরামর্শ দিচ্ছে। গাছপ্রেমী মানুষদের এই গ্রুপের কোনো বিকল্প নেই। প্রতিটা বাড়ির ছাদ,বারান্দা, আঙ্গিনাকে সবুজ করার একটা সুন্দর উদ্যোগ আমাদের। যে কেউ প্রাথমিক পর্যায়ে বাোন করতে পারবে বিনামূল্যে।

ক্যাটাগরি: ব্রাহ্মণবাড়িয়া,  সামাজিক সংগঠন

ট্যাগ:

[sharethis-inline-buttons]

Leave a Reply