সোমবার সকাল ৮:২৮, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

ক্ষমতা শেষ না হলেও নিজ আমলে নির্মিত ব্রিজের টেম্পার শেষ!

জুনায়েদ আহমেদ

স্টাফ রিপোর্টার : ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার কয়েক বছর পর নেত্রকোনা দুর্গাপুর উপজেলার চণ্ডিগড়ের তেলাচি গ্রামে একটি ব্রিজ নির্মাণ করা হয়। ব্রিজটি নিম্নমানের রড-সিমেন্ট-ইট দিয়ে নির্মাণ করায় উদ্বোধনের কয়েক বছর পর থেকেই ভাঙ্গা শুরু হয়। আর এ বছর চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় পুরো ব্রিজটি ভেঙ্গে এখন আবার নতুন করে নির্মাণ কাজ শুরু হচ্ছে। এটা নিয়ে এলাকার মানুষ  হাসি-ঠাট্টা করে বলাবলি করছে আওয়ামী লীগ দলের ক্ষমতা শেষ না হলেও দলের আমলে নির্মিত ব্রিজের টেম্পার শেষ!

জানা যায়, জেলার সীমন্তবর্তী দুর্গাপুর উপজেলার চণ্ডিগড়ের অনুন্নত একটি গ্রাম তেলাচি। এ গ্রামের বেশির ভাগ মানুষই শ্রমজীবী। শিক্ষিত মানুষের সংখ‌্যা খুবই কম। যাওবা কয়েকজন আছেন, তারা গ্রামে থাকেন না। শহরে থাকেন। সংবাদকর্মীদের আনাগোনা নেই বললেই চলে। ফলে এই এলাকার যেকোনো সরকার‌ি কাজে ব‌্যাপক নয়-ছয়  হয়। প্রকল্পের কাজ শেষ হওয়ার কয়েক বছরের মধ‌্যেই ভেঙ্গে পড়তে শুরু করে।

এ বিষয়ে কেউ প্রতিবাদ করে না বা করার মত কেউ থাকে না।  তাই ভেঙ্গে যাওয়া ব্রিজের কাজ নতুন করে শুরুর আগেই এলাকাবাসী প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছেন- এবার যেন কোনো দুর্নীতি না হয়। এ বিষয়ে যেন তারা  কড়া নজর রাখে। অন্তত এক দলের ক্ষমতা শেষে আরেক দল ক্ষমতায় আসার সময় পর্যন্ত যাতে ব্রিজের টেম্পার থাকে!

জুনায়েদ আহমেদ : স্টাফ রিপোর্টার

ক্যাটাগরি: অপরাধ-দুর্নীতি,  শীর্ষ তিন,  সারাদেশ

ট্যাগ:

[sharethis-inline-buttons]

Leave a Reply