সোমবার ভোর ৫:২৫, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৮শে এপ্রিল, ২০২৪ ইং

ওবায়দুল কাদেরকে নিয়ে দুশ্চিন্তায় সরকার

দেশ দর্শন প্রতিবেদক

ছাত্রদের সড়ক আন্দোলন চলাকালে তার ‘চুমু-থিওরি’ মূলধারার মিডিয়া সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিতর্কের ঝড় তোলে। অন্যদিকে বিএনপি প্রসঙ্গে প্রায়ই তার উসকানিমূলক উক্তি ও মন্তব্যগুলোও জনগণ ভালো চোখে দেখছে না। ফলে সরকার আশঙ্কা করছে, যে কোনো মুহূর্তে তার বেফাঁস মন্তব্যকে ঘিরে গণবিস্ফোরণ সৃষ্টি হতে পারে।

যে হারে সড়ক দুর্ঘটনা বাড়ছে, তাতে যে কোনো মুহূর্তে মন্ত্রী শাহজাহানের মতো ওবায়দুল কাদেরকে নিয়েও বিপাকে পড়ার আশঙ্কা করছে সরকার। তার ওপর সম্প্রতি ওবায়দুল কাদেরের কিছু বেফাঁস মন্তব্যও মানুষের মধ্যে চরম তিক্ততা ও বিতর্ক সৃষ্টি করেছে। ছাত্রদের সড়ক আন্দোলন চলাকালে তার ‘চুমু-থিওরি’ মূলধারার মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিতর্কের ঝড় তোলে। অন্যদিকে বিএনপি প্রসঙ্গে প্রায়ই তার উসকানিমূলক উক্তি ও মন্তব্যগুলোও জনগণ ভালো চোখে দেখছে না। ফলে সরকার আশঙ্কা করছে, যে কোনো মুহূর্তে তার যে কোনো বেফাঁস মন্তব্যকে ঘিরে গণবিস্ফোরণ সৃষ্টি হতে পারে। তাই বার বার তাকে সতর্ক করা হচ্ছে বলে একটি সূত্র জানায়।

সেদিন আওয়ামী লীগেরই এক জনসভায় স্বয়ং এ মন্ত্রীর উপস্থিতিতে তার দলেরই এক নেতা একটি বিখ্যাত গানের কলি গেয়ে (তুমি কি সেই আগেরই মতো আছো, নাকি অনেকখানি বদলে গেছো) কড়া সমালোচনা করেছেন। সেই নেতা মহাসড়কে বিকল্প ব্যবস্থা না করে ধীরগতির যান চলাচল নিষিদ্ধের বিপক্ষেও যুক্তি দেখান। যার জবাব সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী দিতে পারেননি।

এদিকে এত বড় ঐতিহাসিক ‘সড়ক নিরাপত্তা আন্দোলনের’ পরও সড়ক দুর্ঘটনার মাত্রা বিন্দুমাত্র কমেনি, বরং বাড়ছে বিদ্যুৎগতিতে। এসব দুর্ঘটনা থেকে মন্ত্রী-এমপি, আমলা-কামলা এমনকি স্বয়ং ট্রাফিক পুলিশও রক্ষা পাচ্ছে না।

আজও (২ সেপ্টেম্বর) ঈগল পরিবহনের একটি দুর্ঘটনাকবলিত বাস জব্দ করে থানায় আনার সময় পথে সেটির নিচে চাপা পড়ে মারা যান রাজধানীর রূপনগর থানার একজন উপপরিদর্শক (এসআই)। তার নাম উত্তম কুমার। তিনি বাসটির সামনে সামনে মোটর বাইকে আসছিলেন। সে সময় জব্দ করা বাসটি চালাচ্ছিলেন ঈগল পরিবহনেরই আরেকজন ড্রাইভার।

ড্রাইভারদের অযোগ্যতা, ফিটনেসহীন গাড়ি ইত্যাদি প্রতিটি বিষয়েই দায়িত্বপ্রাপ্ত মন্ত্রণালয়ের চরম অবহেলা ও অদক্ষতা লক্ষ্য করা যাচ্ছে। যা নিয়ে যে কোনো মুহূর্তে গণবিক্ষোভ দানা বাঁধতে পারে বলে অনেকে ধারণা করছেন।

 

 

ক্যাটাগরি: বিশেষ প্রতিবেদন

ট্যাগ:

[sharethis-inline-buttons]

Leave a Reply