রবিবার সকাল ৯:৩৯, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ৫ই মে, ২০২৪ ইং

আল মামুন সরকারের বাড়িতে অগ্নিকাণ্ড: সন্দেহ অন্তর্কোন্দল

জাকির মাহদিন

তিনি বলেন, ‘এটি নিঃসন্দেহে একটি পরিকল্পিত নাশকতার ঘটনা। গত দুই দিন আগে জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম ফেসবুকে শ্বশুরবাড়ি ও আমার বাড়ি সম্পর্কে আপত্তিজনক মন্তব্য করেছেন। এরপর গত শুক্রবার রাতে মাতাল হয়ে একজন আমার শ্বশুরবাড়ির দরজায় গিয়ে অনেক লাথি মেরেছে।

ব্রাহ্মণবাড়িয়ার প্রখ্যাত আওয়ামী লীগ নেতা আল মামুন সরকারেরর বাড়িতে আগুন লাগে আজ শনিবার বেলা পৌনে একটার দিকে। আগুনে বাড়ির অধিকাংশ আসবাবপত্র পুড়ে যায়। এতে অনেক ক্ষয়-ক্ষতি হয়। জেলা শহরের মুন্সেফপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, বাড়ির সংস্কার কাজ চলায় বর্তমানে কেউ এখানে বসবাস করছিল না। আল মামুন সরকার ও তাঁর পরিবারের সদস্যরা অন্যত্র থাকছেন। তাই কেউ হতাহত হয়নি। এদিকে আল মামুন জেলা আওয়ামী লীগেরই আরেক নেতাকে দায়ী করছেন।

এ সম্পর্কে তিনি বলেন, ‘এটি নিঃসন্দেহে একটি পরিকল্পিত নাশকতার ঘটনা। গত দুই দিন আগে জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম ফেসবুকে শ্বশুরবাড়ি ও আমার বাড়ি সম্পর্কে আপত্তিজনক মন্তব্য করেছেন। এরপর গত শুক্রবার রাতে মাতাল হয়ে একজন আমার শ্বশুরবাড়ির দরজায় গিয়ে অনেক লাথি মেরেছে। আর এখন আমার বাড়িতে আগুনে দেওয়ার ঘটনা ঘটল। আগুনে ৮ থেকে ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।’

অভিযোগের বিষয়ে জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম বলেন, ‘আমি যা করি প্রকাশ্যে করি, গোপনে করি না। ফেসবুক টাইমলাইনে আমার সেই মন্তব্য এখনো আছে। আল মামুন সরকারের বাড়িতে আগুন লাগার বিষয়টি মাত্রই আপনার কাছ থেকে জানতে পারলাম। আমি সব সময় নাশকতার বিরুদ্ধে। আর যারা এই কাজটি করেছে, তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়া দরকার।’

অগ্নিকাণ্ডের খবর পেয়ে পুলিশ সুপার মুহাম্মদ আনিসুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা মো. শাহীন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

জেলা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কার্যালয়ের উপসহকারী তৌফিকুল ইসলাম ভূঁইয়া ও পরিদর্শক মোনায়েম বিল্লাহ বলেন, আওয়ামী লীগের ওই নেতার বাড়ির বিদ্যুৎ ও গ্যাস–সংযোগ কয়েক মাস ধরে বন্ধ রয়েছে। বাইরে থেকে কেউ আগুন লাগিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে তাঁরা কোনো ধরনের প্রমাণ পাননি। বিষয়টি নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

জাকির মাহদিন: ব্রাহ্মণবাড়িয়া থেকে

ক্যাটাগরি: ব্রাহ্মণবাড়িয়া,  শীর্ষ তিন

ট্যাগ:

[sharethis-inline-buttons]

Leave a Reply