শুক্রবার দুপুর ২:৪৭, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৭ই মে, ২০২৪ ইং

আওয়ামী লীগের গানে সারাদেশে অসুস্থ কয়েক হাজার

দেশ দর্শন ডেস্ক

এই শীতে ঘরে-বাইরে এমনিতেই অনেক অসুস্থ মানুষ আছে। উচ্চ বলিউমে গান-বাজনা, আবার একই গান সারাদিন, বাজানো, বারবার একই কথা, একই শব্দ শুনতে শুনতে অনেকেই আরো বেশি অসুস্থ হয়ে যাচ্ছেন।

নির্বাচনী প্রচারণায় সারাদেশে আওয়ামী লীগের উচ্চ বলিউমে বিরামহীন গান-বাজনায় ইতিমধ্যে কয়েক হাজার মানুষের অসুস্থতার খবর পাওয়া গিয়েছে। বিশেষ করে এতে করে মানসিক রোগীর সংখ্যা বাড়ছে। দেশ দর্শনের শেরপুর প্রতিনিধি জুন্নুন আহমেদ, পাবনা প্রতিনিধি জুবায়ের হোসেন দুখু, যাত্রাবাড়ি প্রতিনিধি সরকার জুম্মানসহ অনেকের সঙ্গেই কথা বলে জানা গিয়েছে, তাদের নিজ নিজ এলাকায় উচ্চ বলিউমে আওয়ামী লীগের বিরামহীন প্রচারণা চলছে। এতে অনেকেই বিব্রত তো বটেই, মানসিকভাবেও ভারসাম্য হারাচ্ছে কেউ কেউ।

জানা যায়, এই শীতে ঘরে-বাইরে এমনিতেই অনেক অসুস্থ মানুষ আছে। উচ্চ বলিউমে গান-বাজনা, আবার একই গান সারাদিন, বাজানো, বারবার একই কথা, একই শব্দ শুনতে শুনতে অনেকেই আরো বেশি অসুস্থ হয়ে যাচ্ছেন।

জানা যায়, দেশ দর্শনের ব্রাহ্মণবাড়িয়া অফিস থেকেও উত্তর ও দক্ষিণ দুই থেকে সকাল থেকে রাত অবধি গানের আওয়াজ শোনা যায়। এতে অফিসে ঠিকমতো কাজও করা যায় না।

অন্যদিকে সরকার পক্ষের দাপটে বিএনপির গান-বাজনা দূরের কথা, মাঠে-ঘাটেই এখন কোনো পাত্তা নেই। তবে দুয়েকদিন তারা সামান্য সুযোগ পেয়েছিল। এতেই তারা সাধারণ মানুষকে অনেক বিরক্ত করে ফেলেছে।

সুতরাং সুযোগ পেলে তারাও একই কাণ্ড ঘটায়। জনগণের উন্নয়ন-অনুন্নয়ন পরের কথা, আগে তারা জনগণের কান দুটো অকেজো করে ফেলতে চায়। সাথে মনটাও। এ মুহূর্তে সারাদেশের জনমানুষের স্বাভাবিক স্বাস্থ, মনমানসিকতা ও কাজকর্ম কিছুই ঠিক নেই। তাছাড়া নির্বাচন নিয়ে শঙ্কা, ভয় ও উৎকণ্ঠা তো আছেই। কবে স্বাভাবিক পরিস্থিতি ফিরে আসবে তারও কোনো নিশ্চয়তা নেই।

ক্যাটাগরি: সারাদেশ

ট্যাগ:

[sharethis-inline-buttons]

Leave a Reply