বৃহস্পতিবার সকাল ৭:১৭, ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন

৩০৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

জেলা প্রশাসনের আয়োজনে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করা হয়েছে। দিবসটি পালনে সকালে জেলা পরিষদ ডাক বাংলো চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়।

বুধবার (১৭ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিন পালনে সকল সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বঙ্গবন্ধুর মুর‌্যাল ও মুজিববর্ষ চত্বরে বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, রাজনৈতিক দলসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন।

পরে সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে জেলা প্রশাসনের আয়োজনে মুজিববর্ষে সমৃদ্ধ ঠাকুরগাঁও গড়ার প্রত্যয়ে শতভিক্ষুক পুনর্বাসন কর্মসূচীর উদ্বোধন করেন, প্রধান অতিথি বাংলাদেশ আ.লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি।


এ সময় জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, বাংলাদেশ আ.লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি।

এছাড়া আরো বক্তব্য দেন,জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার, জেলা আ.লীগের সভাপতি মুহ. সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীজ উজ জামান, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, সদর উপজেলা আ.লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. অরুনাংশু দত্ত টিটো, জেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা বদর প্রমুখ।

পরে জেলা পরিষদ অডিটোরিয়াম (বিডি হল) চত্বরে ফেস্টুন, বেলুন উড্ডয়ন ও কবুতর অবমুক্তকরণ, কেক কাটা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিকেলে ডিসি পর্যটন পার্কে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রকাশিত স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। সন্ধায় সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে বর্ণিল আতশবাজির মধ্য দিয়ে অনুষ্ঠানমালার আজকের সমাপ্তি করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি