মঙ্গলবার সকাল ১০:০৬, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২১শে মে, ২০২৪ ইং

ঠাকুরগাঁও রেল স্টেশনের উঁচু ও বর্ধিত প্ল্যাটফরম উদ্বোধন

৫২২ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁও রোড রেল স্টেশনের উঁচু ও বর্ধিত প্ল্যাটফরমের উদ্বোধন করা হয়। গতকাল সোমবার ষ্টেশন চত্বরে উদ্বোধন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ রেলওয়ে রাজশাহী অঞ্চলের মহাব্যবস্থাপক (পশ্চিম) মিহির কান্তি গুহর সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি রেলপথ মন্ত্রী এ্যাড. নূরুল ইসলাম সুজন (এমপি), বিশেষ অতিথি রেলপথ মন্ত্রনালয়ের সচিব মো: সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ডি এন মজুমদার, জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, জেলা আ’লীগের সভাপতি মুহ: সাদেক কুরাইশী, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, সদর উপজেলা আ’লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, নব নির্বাচিত পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রী এ্যাড. নূরুল ইসলাম সুজন এমপি জানান, ঠাকুরগাঁও রোড রেল স্টেশনে প্ল্যাটফরমের দৈর্ঘ্য ৮৯০ ফুট হতে ১ হাজার ৬৮০ ফুটে উন্নীত করা হবে। প্লাটফরম এর উচ্চতা ১ ফুট বাড়িয়ে ২ হতে ৩ ফুট করা হবে। টাইলস এরিয়া বর্গফুট এবং প্ল্যাটফরম এর প্রশস্ততা ন্যুনতম ১৮ ফুট ও সর্বোচ্চ ৩৬ ফুট করা ও দ্বিতীয় আরও একটি প্ল্যাটফরম দৈর্ঘ্য ১ হাজার ৫০ ফুট এবং প্রস্থ ১৪ ফুট হবে।

কাজটি চলতি বছরের মধ্যেই সমাপ্ত হবে বলে জানানো হয়। অন্যদিকে স্টেশনের দুটি প্ল্যাটফরমের মধ্যে সংযোগ স্থাপনের জন্য একটি ফুট ওভার ব্রিজ স্থাপনের টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়াও ঠাকুরগাঁও রোড হতে রেল স্টেশন যাতায়াতের জন্য সুদৃশ্য একটি গেটসহ ৪০ফিট প্রশস্ত রাস্তা ও মাঝে ৫ ফুট প্রশস্ত রোড ডিভাইডার নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি