শুক্রবার সকাল ১০:৪৩, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ৩রা মে, ২০২৪ ইং

ঢাকা ৫ আসনে দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি রিপনের বৃক্ষ রোপন

৭৯৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বৃক্ষরোপন কর্মসূচী অব্যাহত রেখেছে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ। সেই সঙ্গে আসন্ন ঢাকা-০৫ আসনের উপ-নির্বাচন নিয়ে এক আলোচনা সভার আয়োজন করে স্থানীয় আওয়ামী লীগ।

শনিবার বার দুপুরে কাজলার পাড় উচ্চ বিদ্যালয়ে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মান্নাফি ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন।

এ সময় কামরুল হাসান রিপন বলেন, ‘দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে আমরা প্রতিদিনই কোথাও না কোথাও বৃক্ষরোপন করছি। বনজ, ফলজ ও ঔষধি এই তিন ধরনের গাছ লাগানোর এই কর্মসূচি আগামী তিন মাস পর্যন্ত পালন অব্যাহত রাখবো। গাছ লাগানোর ফলে একদিকে যেমন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করা যাবে তেমনি অন্যদিকে খাদ্যেরও নিশ্চয়তা হবে। সেই লক্ষ্যেই আমরা ধারাবাহিকভাবে প্রতিনিয়তই বৃক্ষরোপনের এই কর্মসূচী পালন করে চলেছি।’

গত মাসে রাজধানীর রমনা পার্কে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণ। এরপর থেকেই ধারাবাহিকভাবে পল্টন, মতিঝিল, আরামবাগ, যাত্রাবাড়ী, শনিরআখড়া, ডেমরা, মাতুয়াইল, রায়েরবাগ এবং কদমতলী থানার বিভিন্ন ওয়ার্ডে বৃক্ষরোপন কর্মসূচী পালন করে দক্ষিণ স্বেচ্ছাসেবক।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে মান্নাফি বলেন, পরিবেশের ভারসাম্যের জন্য আমাদের বৃক্ষ রোপন করতে হবে। রিপনের মত আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

এ সময় কদমতলী এবং যাত্রাবাড়ী থানা ও বিভিন্ন ওয়ার্ডের আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সেইসঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগসহ অন্যান নেতৃবৃন্দও উপস্থিত থেকে কর্মসূচী সফল করেন।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি