শনিবার দুপুর ১২:০০, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ৪ঠা মে, ২০২৪ ইং

মধ্যবিত্তের জন্য বিডি নিডসের ব্যতিক্রমী উদ্যোগ

৪৪১ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

কোভিড-১৯ প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে বিশ্ব আজ আতঙ্কিত। বাংলাদেশেও এর প্রকোপ মহা আকার ধারন করছে। এই পরিস্থিতিতে খাদ্যসংকট দেখা দিয়েছে।

এহেন অবস্থায় ব্রাহ্মণবাড়িয়া থেকে পরিচালিত অনলাইন ভিত্তিক শপ বিডি নিডস নিল এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে। শুধু ব্যবসা নয়, মানবসেবায় আমাদের মূল লক্ষ এবং উদ্যেশ্য এই প্রতিপাদ্যকে সামনে রেখে তারা মধ্যবিত্ত পরিবার, যারা মরতে রাজি, তারপরও খাদ্যসামগ্রীর  জন্য লাইনে এসে কখনো দাড়াবে না। পরিস্থিতির স্বীকার এই মধ্যবিত্ত পরিবারগুলোর জন্যই নেওয়া হয়েছে এমন উদ্যোগ।

বিডি নিডসের পেইজে নিজেদের পরিচয়, লোকেশন এবং মোবাইল নাম্বার ম্যাসেজ করলেই খাবার পৌছে যাচ্ছে মধ্যবিত্ত পরিবারের দ্বারে। বিডি নিডসের ৫ সদস্য একটি টিম সামাজিক দূরুত্ব বজায় রেকে নিজেদেরকে সুরক্ষা করে এই খাদ্যসামগ্রী বিতরণ পৌছিয়ে দিচ্ছে তারা সমগ্র ব্রাহ্মণবাড়িয়া জেলাতে যেকোন জায়গাতে যেতে প্রস্তুত রয়েছেন।

গতকাল ১০ মে থেকে তাদের কার্যক্রম সূচনা হয় এই কার্যক্রম করোনা ভাইরাস দূরীভূত হওয়া পর্যন্ত চলবে। এই পর্যন্ত অর্ধশত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে। ইতিপূর্বে তারা আশুগঞ্জ অসহায় পরিবারের মাঝে ইফতার বিতরণ করেন। আগামী ১১ তারিখ সরাইল উপজেলায় তারা অসহায় পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করবেন।

বিডি নিডসের ডিরেক্টর সোহান মাহমুদ জানান, বৈশ্বিক মহামারীতে ব্যবসার কথা চিন্তা না করে মধ্যবিত্ত পরিবারগুলোর কথা চিন্তা করে আমরা এই উদ্যোগ নিয়েছি। মানুষ বাঁচলে ব্যবসা করা যাবে। আমরা প্রত্যেকেই নিজ নিজ সামর্থ্যানুযায়ী সংকটময় পরিবারগুলোর পাশে এগিয়ে আসার আহ্বান জানাই।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি