মঙ্গলবার রাত ৯:৫৪, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ৭ই মে, ২০২৪ ইং

দেলী পাতাইসার স্কুলের ২০০৩ ব্যাচের উদ্যোগে আড়াই শতাধিক পরিবারকে সহায়তা

৯১২ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

করোনাভাইরাসের কারণে বিশ্বের প্রায় সব দেশেই পুরোপুরি বা সীমিত পরিসরে লকডাওন চলছে। বাংলাদেশ ও দুই মাস যাবৎ অবরুদ্ধ। দেশের এই ক্রান্তিলগ্নে মানুষ প্রায় দিশেহারা। মহামারীর প্রকোপে স্থবির হয়ে পড়েছে বিশ্ব অর্থনীতির চাকা। সে হাওয়া লেগেছে বাংলাদেশের অর্থনীতিতে ও।

আর এমতাবস্থায় কর্মহীন হয়ে পরেছে দেশের বৃহৎ একটি অংশ। সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে নিম্ন আয়ের মানুষগুলো। অসহায় হয়ে পরেছে তারা। দুমুঠো খাবার জোগাড় করা কঠিন হয়ে পরেছে অনেকের জন্য। ঠিক এই সময়ে এমন কিছু অসহায় মানুষদের পাশে দাড়িয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার “দেলী পাতাইসার উচ্চ বিদ্যালয়” এর ২০০৩ সালের এস.এস.সি পরীক্ষার্থীরা।

তাদের নিজস্ব অর্থায়নে পরিচালিত “Batch 2003 Social Organisation (DPHS)” এর মাধ্যমে তারা কসবা উপজেলার দেলী, পাতাইসার, মান্দারপুর, সোনারগাঁও ও বুগীর গ্রামের ২৫৫ টি পরিবারের মাঝে ১ লক্ষ ৬২ হাজার টাকা সমমূল্যের ত্রাণ সামগ্রী বিতরণ করেছে আজ। এলাকার মানুষের প্রতি তাদের এই উদারতা একটি মাইলফলক হয়ে থাকবে।

তাদের সাথে যোগাযোগ করা হলে তাদের এই সংগঠনের অন্যতম সদস্য উক্ত স্কুলের ২০০৩ ব্যাচের প্রাক্তন ছাত্র সজীব আহমেদ খান বলেন, “আমরা নিজেরা অনুভব করেছি দেশের এই ক্রান্তিলগ্নে এলাকার নিম্ন আয়ের মানুষের পাশে দাড়ানো আমাদের কর্তব্য। কারণ চলমান মহামারীর কারণে তারা কর্মহীন হয়ে পরেছে। তাই আমাদের ব্যাচ ২০০৩ এর বন্ধু ও বান্ধবীরা মিলে নিজেদের দায়বদ্ধতা থেকেই তাদের পাশে দাড়ানোর ক্ষুদ্র প্রয়াস মাত্র। আমরা চাই আমাদের দেখে সমাজের বিত্তবানরা যেন এগিয়ে এসে তাদের পাশে দাড়ায়।”

এই সংগঠনের আরেক সদস্য মোহাম্মদ মহিউদ্দিন জানান, “আমরা আমাদের এই সংগঠন এর মাধ্যমে এমন ভাল কাজগুলোতে নিয়মিত অংশীদার হতে চাই। সামাজিক কাজে নিজেদের নিয়োজিত করতে চাই। ভবিষ্যতে এমন ভাল কাজগুলো চলমান রাখা আমাদের সংগঠনের লক্ষ্য। আমরা সকলের দোয়া প্রত্যাশী।”

খোজ নিয়ে জানা যায় তাদের ব্যাচের কয়েকজন সদস্য মিলে একটি টিম হয়ে উল্লেখিত পাচটি গ্রামে ক্রমান্বয়ে গিয়ে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন।
ঈদ কে সামনে রেখে তাদের এই ত্রাণ সামগ্রী পেয়ে মানুষগুলোর মুখে হাসি ফুটেছে। অনেকেই তাদের জন্য প্রাণভরে দোয়া করছেন।

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি