মঙ্গলবার সকাল ১০:৩৯, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২১শে মে, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে বাল্য বিবাহ প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিত

৫০৬ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

বিবাহ, তালাক রেজিষ্ট্রেশন ও বাল্যবিবাহ প্রতিরোধে কাজী, পুরোহীত ও ঈমামদের নিয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বে-সরকারি উন্নয়ন সংস্থা মানব কল্যাণ পরিষদের আয়োজনে ঠাকুরগাঁওয়ে বিবাহ,তালাক রেজিষ্ট্রেশন ও বাল্যবিবাহ প্রতিরোধে কাজী,পুরোহীত ও ঈমামদের নিয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়।

মাদারীপুর লিগ্যাল এইড এর সহযোগীতায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম, অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক রোখসানা বানু হাবিব, প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, এমকেপির সমন্বয়কারি সাদেকুল ইসলাম, প্রকল্প সমন্বয়কারি নাজনীন বেগম স্নিগ্ধা প্রমুখ।

কর্মশালায় উপজেলা ভাইস চেয়ারম্যান মাসহুরা বেগম হুরা বলেন বাল্য বিবাহ প্রতিরোধে কাজীদের আরো দায়িত্বশীল হতে হবে। প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী বলেন বাল্য বিবাহের ক্ষেত্রে এফিডেভিট একটি বড় ধরনের সমস্যা এক্ষেত্রে আইনজীবীদের ভূমিকার কথা উল্লেখ করেন।

এসময় জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম বলেন, বাল্য বিবাহের সাথে কোন কাজীর সম্পৃক্ততা পেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।এক্ষেত্রে কোন প্রকার ছাড় দেয়া হবে না বলে জানান তিনি।

নুরে আলম শাহ: ঠাকুরগাঁও

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা, মতামত

[sharethis-inline-buttons]

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি