মঙ্গলবার সকাল ৬:২৯, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

সিলেটের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ পাঁচদিন ধরে

৬৩৭ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

গত ১৯ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইলে তিতাস নদীর উপর শাহবাজপুর সেতুটি পুরোপুরি ভেঙে যাওয়ায় ঢাকা-সিলেট মহাসড়কে যানবাহন চলাচল সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে। এতে সিলেট বিভাগের চার জেলার সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। ফলে দুর্ভোগে পড়েছে চার জেলার কয়েক লাখ যাত্রী। শুক্রবার (২২ জুন) রাত ১১টার দিকে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লিয়াকত আলী সাংবাদিকদেরকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার সন্ধ্যার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে সব ধরনের যানবাহন চলাচল সম্পূর্ণভাবে বন্ধ ঘোষণা করে সড়ক ও জনপথ (সওজ) কর্তৃপক্ষ। তবে বিকল্প রাস্তা দিয়ে শুধু মাইক্রোবাসের মতো ছোট ছোট যানবাহনগুলো চলাচল করছে। তিনি জানান, গত মঙ্গলবার (১৮ জুন) ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইলের শাহবাজপুরে তিতাস নদীর উপর নির্মিত সেতু ভেঙে যাওয়ায় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। সড়ক ও জনপদ (সওজ) বিভাগ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যানবাহনগুলোকে বিকল্প সড়ক হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর-রতনপুর সড়ক ব্যবহার করার নির্দেশ দেন।

কিন্তু নাসিরনগর-রতনপুর সড়কটি ছিল একটি গ্রামীণ সড়ক। দুইদিন এই সড়ক দিয়ে ভারি যানবাহন চলায় সেটির বিভিন্ন স্থানে ভাঙন দেখা দেয়। এতে সড়কটি সম্পূর্ণ ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার সন্ধ্যায় সড়ক ও জনপথ বিভাগ নাসিরনগর-রতনপুর সড়ক দিয়ে যানবাহন চলতে নিষেধ করে। এতে সম্পূর্ণভাবে বন্ধ হয়ে পড়ে ঢাকা-সিলেট সড়ক পথের যোগাযোগ ব্যবস্থা।

ওসি আরও জানান, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে যোগাযোগ বন্ধ থাকবে। তবে কতদিন পর্যন্ত বন্ধ থাকতে পারে তা নিশ্চিতভাবে বলতে পারেননি তিনি।

কামরুল হাসান শান্ত : বিশেষ প্রতিনিধি

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা, মতামত

[sharethis-inline-buttons]

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি