বৃহস্পতিবার বিকাল ৫:১০, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

সরাইলে পুলিশ পরিচয়ে প্রতারণা

৮০০ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইলে পুলিশ পরিচয়ে এক প্রতারকের খপ্পরে পড়েছেন উপজেলার কালিকচ্ছ বাজারের কয়েক জন ব্যবসায়ী। ভুক্তভোগী ও স্থানীয়দের কাছ থেকে  জানা যায়, বৃহস্পতিবার (১৬মে) সকাল ১০টার দিকে পুলিশ পরিচয়ে চল্লিশোর্ধ্ব  বয়সের এক লোক  বাজারের মাংস বিক্রেতা কাইয়ূম মোল্লার দোকানে  এসে দুই মণ (৮০ কেজি) মাংসের অর্ডার দেন। সকালে জবাই করা গরুর মাংস বিক্রি প্রায় শেষ পর্যায়ে। এতো মাংসের জোগান দিতে মাংস বিক্রেতা তার বাড়ি থেকে একটি বড় ষাড় গরু এনে ৫৫০ টাকা কেজি ধরে রফাদফার পর গরু জবাই দেন। তখন ওই ব্যক্তি নিজেকে পুলিশ অফিসার পরিচয় দিয়ে, দোকানিকে ভাল মাংস দেওয়ার জন্য হুঁশিয়ার করেন।

পরে ওই অজ্ঞাত ব্যক্তি বাজারের ঝান্টুর মিষ্টির দোকানে গিয়ে ১৭৫ গ্লাস দই ও ৩০ কেজি মিষ্টির অর্ডার দিয়ে সেগুলো প্যাক করান। এর মধ্যে সেই লোক মাংসের দোকানে এসে দ্রুত মাংস কেটে প্যাক করার জন্য তাগিদ দেন বিক্রেতাকে। এরপর সেই ব্যক্তি (পুলিশ অফিসার পরিচয়দানকারী) যান বাজারের ইলাল মিয়ার ফলের দোকানে। সেখানে অর্ডার দিয়ে ১ কার্টুন আঙ্গুর, ১ কার্টুন মাল্টা ও ১ কার্টুন আপেল সবগুলো একসাথে প্যাক করান। এই অর্ডারেও কোনো টাকা-পয়সা পরিশোধ করেনি লোকটি। কিছুক্ষণ পর মাংসের দোকানে ফিরে এসে অজ্ঞাত ওই ব্যক্তি মাংস বিক্রেতাকে জানান, মিষ্টি ও ফলের দোকানের বিল পরিশোধ করতে গিয়ে পকেটের টাকা ফুরিয়ে গেছে। তার ভাই টাকা নিয়ে আসছে।

তাই বাকি খুচরা বাজার দ্রুত সেরে ফেলার জন্য মাংস বিক্রেতার কাছে ২০ হাজার টাকা কর্জ চান। টাকা এলেই মাংসের বিলের সাথে এ কর্জের টাকা পরিশোধ করবেন তিনি। তখন মাংস বিক্রেতা জানান, দোকানের ক্যাশে ২০ হাজার টাকা হবে না, সব মিলিয়ে ১১ হাজার টাকা আছে। লোকটি ১১ হাজার টাকাই গ্রহণ করেন। পরে মিষ্টির দোকানে গিয়ে অভিনব কায়দায় ৫হাজার টাকা কর্জ চান এবং ভাই টাকা নিয়ে আসলে প্যাক করা মিষ্টি ও দই এর বিলের সঙ্গে এ কর্জের টাকা পরিশোধ করা হবে। তখন মিষ্টি দোকানি সজিব টাকা কর্জ দিতে অপরাগতা প্রকাশ করেন। পরে সেই ক্রেতা (পুলিশ অফিসার পরিচয়দানকারী) ফিরে না আসায় বিক্রেতারা বুঝতে পারেন, তারা প্রতারক এর খপ্পরে পড়েছেন।

 শেখ মো. ইব্রাহীম : সহ সম্পাদক, দেশ দর্শন

 

 

Some text

ক্যাটাগরি: খবর, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি