মঙ্গলবার বিকাল ৪:০৯, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

কিশোরগঞ্জে আশা ছড়াচ্ছে আশার প্রদীপ রক্তদান সংগঠন

৪১১ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

‘তুচ্ছ নয় রক্তদান, বাঁচাতে পারে একটি প্রাণ’ এই মূলমন্ত্রে দীক্ষিত হয়ে কিশোরগঞ্জের করিমগঞ্জে কিছু তরুণের হাত ধরে ২০২০ সালে গড়ে উঠে ‘আশার প্রদীপ রক্তদান’ সংগঠন। কিশোরগঞ্জে যখন রক্তদাতার সংকটময় পরিস্থিতি, সেই সময়ে আশার আলো হিসেবে আবির্ভাব ঘটে আশার প্রদীপ রক্ত দান সংগঠনের।

এর উদ্ভোদনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন করিমগঞ্জ উপজেলার সম্মানিত উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব তসলিমা নূর হোসেন। সংগঠনটির উদ্বোধন করেন সদ্য সাবেক মেয়র, করিমগঞ্জের প্রাণ জননেতা হাজী আব্দুল কাইয়ুম। তাছাড়াও অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে আশার প্রদীপ রক্তদান সংগঠনের উদ্বোধন করা হয়। এরপর ক্ষুদ্র থেকে একটি বৃহৎ সংগঠন এ রুপ নেয় আশার প্রদীপ। বর্তমানে গড়ে ৩৫/৪০ ব্যাগ রক্ত দেওয়া হয় এই সংগঠন থেকে প্রতিদিন।

এ সংগঠনের একজন নিবেদিত প্রাণ তরুণ ছাত্রনেতা নূরুল হক জুনায়েদ বলেন,
রক্ত প্রত্যেকের প্রয়োজন হয়। আর মানব দেহে প্রতি চার মাস পর পর রক্তের কোষগুলো ভেঙ্গে যায় এমনিতেই। তাই রক্ত দান করলে রক্তের অপচয় রোধ হবে। মানুষে মানুষে সম্পর্কের জোর হবে। কিশোরগঞ্জের মানুষ রক্তের জন্য অনেক দৌড়াদৌড়ি করতো কিন্তু অনেক সময় ব্যর্থ হতো। আশার প্রদীপ হওয়ার পর আমরা রক্তের সেবা দিতে অনেকটা সক্ষম হয়েছি।

এই সংগঠন এর অন্যতম প্রতিষ্টাতা আবু বক্কর সিদ্দিক বলেন, রক্তদান করলে মানুষের মানবিক গুণা বলী বৃদ্ধি পায় এবং মানুষে মানুষে বন্ধন সৃষ্টি হয়। আমরা মানুষের সেবায় নিয়োজিত। ইনশাআল্লাহ খুব তাড়াতাড়ি আমরা সমগ্র বাংলাদেশে কার্যক্রম প্রসারিত করবো।

মাহমুদ নাঈম: কিশোরগঞ্জ থেকে

Some text

ক্যাটাগরি: সমাজসেবা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি