রবিবার রাত ৮:২৪, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৯শে মে, ২০২৪ ইং

সরাইলে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করলো স্থানীয় যুবকরা

৩৪৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

রাহ্মণবাড়িয়ার সরাইলে স্বেচ্ছাশ্রমে কাঁচা রাস্তা সংস্কার করলেন গ্রামবাসী। ভাটি এলাকার একমাত্র বাজার অরুয়াইলের সঙ্গে সরাসরি কোন রাস্তা না থাকায় র্দীঘদিন যাবৎ দুর্ভোগ পোহাতে হচ্ছে দশ গ্রামের আট হাজার মানুষ।

উপজেলার রাণীদিয়া, কাকরিয়া, রাজাপুর, সিঙ্গাপুর, চরকাকরিয়া, বরইচারা, পরমানন্দপুর, ষাটবাড়িয়া, হরিপুর এবং ফতেপুর গ্রামের সংযুক্ত কাঁচা রাস্তাটির দেড় কিলোমিটারের মধ্যে বিভিন্ন স্থান ভাঙাচোরা। রয়েছে বড় বড় গর্ত। বৃষ্টি হলেই ভাঙা অংশ কাদা-পানিতে একাকার হয়ে যায়। এমনকি দুর্যোগকালীন সময়ে পানির চাপ বেশি হলে কোমর অবধি পানিতে ডুবে যায়। ফলে এই রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ভোগে পড়েন শিক্ষার্থী, চাকরিজীবী,ব্যবসায়ীসহ বিভিন্ন বয়সের মানুষ।

এই দুরবস্থার বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিরা অবহিত থাকলেও রাস্তা সংস্কারে তারা কোনো ব্যবস্থা নেননি। তাই দুর্ভোগ দূর করার জন্য নিজেরাই এগিয়ে এলেন। নেমে পড়লেন রাস্তা সংস্কারের কাজে স্থানীয় কিছু যুবক। গ্রামবাসীরা নিজেরাই জমি দিয়ে স্বেচ্চাশ্রমে তৈরি করেন এ মাটির রাস্তা।

স্থানীয় সমাজকর্মী এম মনসুর আলী জানান, ইউনিয়ন পরিষদের উদ্যোগে রাস্তা সংস্কারের কাজ না করায় বাধ্য হয়ে শিক্ষার্থীসহ এলাকার অর্ধশতাধিক মানুষ গত ৩-৪ দিন যাবৎ রাস্তা সংস্কারের কাজ শুরু করেন। বিভিন্ন গ্রামের সাথে যোগাযোগ ব্যবস্থার এক সেতুবন্ধন তৈরি হবে।

পাকশিমুল ইউপির চেয়ারম্যান সাইফুল ইসলাম এবং অরুয়াইল ইউপির চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুঁইয়া বলেন, রাস্তাটির সংস্কারের জন্য আমরা সহযোগিতা করবো। রাস্তাটি সংস্কারের ফলে জেলা বা উপজেলা সদরের সঙ্গে যোগাযোগ সহজ হবে। এলাকাবাসীর ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, চিকিৎসা সুবিধার মান আরো বাড়বে।

শেখ মোঃ ইব্রাহীম:সহ-সম্পাদক

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি