রবিবার বিকাল ৩:১৪, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ. ১৬ই জুন, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী শিক্ষা প্রতিষ্ঠান এবং এর সাথে সংশ্লিষ্টদের বাঁচিয়ে রাখতে স্বীকৃতি ও এমপিও ভুক্তি করণ

৩৮৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁওয়ে পিছিয়ে পড়া বিশেষ শিশুদের এগিয়ে নিতে প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষকদের কিছু কষ্টের কথা তুলে ধরেন অনুষ্ঠিতব্য সংবাদ সম্মেলনে বক্তারা।

আজ জেলা প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে প্রেসক্লাব দ্বিতল ভবনের আধুনিক ভিআইপি হলরুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের জেলা শাখার আহবায়ক মনিরা আহমেদ এর সভাপতিত্বে সম্মেলনে বক্তারা উপস্থিত সাংবাদিকদের শুভেচ্ছা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সম্মেলনে বক্তারা তাদের বক্তব্যে বলেন, প্রতিবন্ধী বিদ্যালয়গুলো বছরের পর বছর ধরে শত সমস্যা দু:খ – বেদনা ও হতাশার মধ্যে সমাজের পিছিয়ে পড়া বিশেষ শিশুদের জীবন মান উন্নয়নে এবং তাদেরকে সমাজে প্রতিষ্ঠিত করতে অক্লান্ত ভাবে কাজ করে যাচ্ছে।

আপনারা যেনে থাকবেন,যারা কথা বলতে এবং হাঁটতে পারে না, তাদের মুখে বোল ফুটানো, হাঁটতে শেখানো এবং লেখা পড়া শিখিয়ে মূল ধারার স্রোতে ফিরিয়ে দিতে এই কঠিন কাজটি করে যাচ্ছে প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষকরা।

বক্তব্যে তারা বলেন,এই বিদ্যালয়গুলোর
শিক্ষক – কর্মচারীগণ দীর্ঘ দিন যাবৎ বিনা বেতনে শ্রম দিতে দিতে অত্যন্ত মানবেতর জীবন যাপন করছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন , যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেন, ইকলিমা খাতুন মিনা, নির্মল রায়, মনোরঞ্জন রায় প্রমুখ।

এ সময় সংগঠনের জেলা শাখার আহবায়ক মনিরা আহমেদ ১১ দফা দাবি তুলে ধরেন।

দাবিগুলো হলো:- প্রতিবন্ধীতা সম্পর্কিত সমন্বিত বিশেষ শিক্ষা নীতিমালা অনুযায়ী বিদ্যালয় সমূহের স্বীকৃতি ও এমপিও প্রদান, কর্তৃপক্ষের নিয়োগের তারিখ হতে শতভাগ বেতন ভাতা ও সকল সুবিধাদী প্রদান নিশ্চিতকরন, সকল বিদ্যালয়ের বিশেষ ছাত্র/ছাত্রীদের শতভাগ উপবৃত্তি প্রদান, জাতীয় বাজেটে প্রতিবন্ধী বিষয়ক উন্নত ও যুগোপযোগী বাজে প্রদান, সকল প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষা কারিকুলাম অনুযায়ী বিনামূল্যে পাঠ্য বই বিতরণ নিশ্চিত করন, বিশেষ শিক্ষার্থীদের উপযোগী স্বাস্থ্য সম্মত খাবার (মিট ডে মিল) পরিবেশনসহ বেশ কিছু দাবি জানানো হয়।

পরে তিনি জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মানবতার মা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নিকট প্রতিবন্ধী শিক্ষা প্রতিষ্ঠান এবং এর সাথে সংশ্লিষ্টদের বাঁচিয়ে রাখতে দ্রুত স্বীকৃতি ও এমপিও ভুক্তি করনের বিশেষ ভাবে অনুরোধ জানান।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি