শুক্রবার সকাল ৭:৩৬, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে এনসিটিএফ এর নতুন কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

৩৩৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁওয়ে এনসিটিএফ এর নতুন কমিটির আয়োজনে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা প্রশাসকের সাথে এক পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি ) দুপুর ১২ টায় এনসিটিএফ ঠাকুরগাঁও জেলার মাসিক সভা নবাগত সভাপতি জিহাদ ইসলাম জয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এনসিটিএফ এর নতুন কমিটির প্রথম এ মাসিক সভার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম।

কমিটির শিশুরা প্রথমেই জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এনসিটিএফকে মাসিক সভা করার অনুমতি দেওয়ায় জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিমকে শিশুদের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছায় অভিনন্দন জানানো হয়।

সভায় কমিটির নবাগত সভাপতি জিহাদ ইসলাম জয় শুভেচ্ছা বক্তব্যে মহান একুশে ফেব্রুয়ারি পালন, গত তিন মাসের শিশু অধিকার পরিস্থিতির অবস্থা এবং করনীয় এবং বাল্য বিবাহ প্রতিরোধে করনীয় শীর্ষক আলোচনা করেন।

শিশুরা তাদের বক্তব্যে জেলা প্রশাসকের নিকট শিশু শ্রম, মাদক সেবন,বাল্যবিবাহ, শিশুদের নির্বাচন কালীন সময়ে কাজে লাগানো সহ বেশ কিছু বিষয় তুলে ধরেন।

জেলা প্রশাসক নবাগত কমিটির সকল সদস্যের কথা মনোযোগ দিয়ে শোনেন।
এসময় জেলা প্রশাসক তার বক্তব্যের শুরুতেই এনসিটিএফ এর নতুন কমিটিকে স্বাগত জানান। তিনি আশা করেন,নতুন কমিটি সামনের দিকে ভালো কাজ করবে।

এনসিটিএফ এর ভালো কাজের মাধ্যমে সবাই যেন তোমাদের সকলকে চিনতে পারে এই লক্ষ্য নিয়ে কাজ করে যেতে বলেন তিনি।

সেভ দ্য চিলড্রেন আয়োজিত সেলফি ভিডিও প্রতিযোগিতায় সারা দেশের ৪০০ জন শিশুর মধ্যে সেরা দশে জায়গা করে নেয় ঠাকুরগাঁওয়ের কৃতি শিক্ষার্থী এনসিটিএফ ঠাকুরগাঁও জেলার চাইল্ড পার্লামেন্ট সদস্য নিশাত সাদাফ সৃষ্টি।


তার এই সাফল্যে সেভ দ্য চিলড্রেন এর মাধ্যমে সেরা দশে নির্বাচিত হয়। নির্বাচিত নিশাত সাদাফ সৃষ্টিকে পুরষ্কার তুলে দেন, জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম।

জেলার অসহায় শিশুদের অধিকার নিয়ে এনসিটিএফ আরো বেশি করে কাজ করবে বলে আশা করেন তিনি। পরে এনসিটিএফ এর পাশে থাকার আশ্বাস প্রদান করেন তিনি।


কমিটির প্রথম সভায় জেলার অসহায় দরিদ্র শিশুদের জন্য ৫০ টি কম্বল এবং ৫০ বস্তা শুকনো খাবার এনসিটিএফ এর হাতে তুলে দেন মানবিক জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম।

তিনি বলেন আমি শুরুটা করলাম,আমি আশা করি উপযুক্ত শিশুদের হাতে তোমরা এই সহযোগিতা গুলো তুলে দিবে।

অনুষ্ঠানে সেভ দ্য চিলড্রেন এর ফিল্ড অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান সৈকত, জেলা ভলান্টিয়ার হাসনা হেনা, এনসিটিএফ উপদেষ্টাবৃন্দ, অভিভাবক, এবং এনসিটিএফ জেলা কমিটির সদস্যবৃন্দ উক্ত সভায় উপস্থিত ছিলেন।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি