শনিবার সন্ধ্যা ৭:২১, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

সরাইলে বাড়ছে শীতজনিত রোগ

২৮৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েই চলেছে ঠান্ডাজনিত রোগের প্রকোপ। প্রতিদিন বিভিন্ন রোগ নিয়ে সরাইল হাসপাতালে ভিড় করছেন রোগীরা। কুয়াশার সঙ্গে তাপমাত্রা কমে যাওয়ায় শীত বাড়তে শুরু করেছে। প্রতিদিন সকাল ১১টা পর্যন্ত ঘন কুয়াশার কারণে সূর্যের আলো পেতে বিলম্ব হয়। গত ৪-৫ দিন ধরে বেলা ৩টা পর্যন্ত রোদের তাপ থাকলেও ঠান্ডা বেড়েই চলছে। সাধারণ মানুষের মধ্যে কাজকর্মে স্তবিরতা দেখা দিয়েছে।

সোমবার সরাইল উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে ঘুরে দেখা যায়, আক্রান্ত রোগীদের মধ্যে নারী, শিশু ও বয়স্কদের সংখ্যা বেশি। ঠান্ডায় নিউমোনিয়া, শ্বাসকষ্ট ও ডায়রিয়া রোগীর সংখ্যা আশঙ্কাজনকহারে বেড়েছে। হাসপাতালের ইনডোর ও আউটডোরে চলছে চিকিৎসা সেবা কার্যক্রম। বহির্বিভাগে প্রতিদিন প্রায় ১ থেকে ২শ’ রোগী চিকিৎসা নিচ্ছেন। প্রতিদিন গড়ে ১০-১৫ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন। এখন পর্যন্ত ডায়রিয়া ওয়ার্ডে ১৫ জন শিশুর স্থলে আছে ৩৫ জন।

বিষয়টি নিশ্চিত করে সরাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. নোমান মিয়া জানান, ঠান্ডাজনিত রোগীর সংখ্যা আশঙ্কাজনকহারে বেড়েছে। প্রতিদিন প্রায় ১ থেকে ২শ’ রোগী চিকিৎসা নিচ্ছেন। হাসপাতালে পর্যাপ্ত ঔষুধ মজুদ রয়েছে।

শেখ মোঃ ইব্রাহীম: সহ-সম্পাদক

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি