শনিবার রাত ৪:২৪, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

সরাইলে ধান চাল সংগ্রহ অভিযান উদ্বোধন

৩৪৪ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সরকারিভাবে চলতি আমন মৌসুমে অভ্যন্তরীণ ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে (১২ জানুয়ারি-২০২১) সরাইল উপজেলা খাদ্য গোডাউনে ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করেন, সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর।

এ সময় উপজেলা ধান-চাল ক্রয় কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল হক মৃদুল, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আবু হানিফ, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা শাহদাত হোসেন ভূঁইয়া, খাদ্য গোডাউন কর্মকর্তা আনিছুর রহমান রহমান,  আওয়ামী লীগ নেতা নূরুল ইসলাম কালন প্রমুখ।

খাদ্য অফিস সূত্রে জানা যায়, এ বছর সংগ্রহের লক্ষমাত্রা হচ্ছে, সিদ্ধ চাল ৭৩৩.৬৫০ মেট্রিক টন, আতপ চাল ২৯০ মেট্রিক টন ও আমন ধান ২৩৭ মেট্রিক টন। দাম কম হওয়ায় তালিকাভূক্ত অধিকাংশ মিল মালিক গুদামে ধান চাল বিক্রি করতে আগ্রহ দেখাচ্ছেন না। ৬ জন মিল মালিকের সাথে ১৬২.৪২০ মেট্রিক টন সিদ্ধ চাল ও ২ জন মিল মালিকের সাথে ১৮২.৫০০ মেট্রিক টন আতপ চাল দেওয়ার চুক্তি হয়েছে। এছাড়া,প্রতি কেজি সিদ্ধ চালের সরকারি মূল্য ৩৭ টাকা, আতপ চাল ৩৬ টাকা ও ধান ২৬ টাকা। উদ্বোধনে সরাসরি একজন কৃষকের নিকট থেকে এক মেট্রিক টন ধান ক্রয় করা হয়।

শেখ মোঃ ইব্রাহীম: সহ-সম্পাদক

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি