বৃহস্পতিবার বিকাল ৪:০৯, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৩ই জুন, ২০২৪ ইং

মৌলবাদের উত্থান আওয়ামী আমলে: ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

৩০২ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

বিএনপির মহাসবচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মৌলবাদের পেছনে যদি কারও হাত থাকে সেটা আওয়ামী লীগের আছে। বর্তমান সরকার উসকে দিচ্ছে মৌলবাদকে। কারন ওটাতে তারা রাজনৈতিক ফায়দা লুটতে পাড়ে। বিএনপির ঘারে দোষ চাপিয়ে বিএনপিকে নিশ্চিত করার একটা ছুতা খুজে বেড় করছে।

মৌলবাদের সবেচেয়ে উৎথান আওয়ামী লীগের আমলেই হয়েছে। বিএনপির সঙ্গে মৌলবাদের কোন সম্পর্ক নেই। বিএনপি ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাস করে। তিনি গতকাল মঙ্গলবার শহরের কালিবাড়িস্থ নিজ বাস ভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে উপরোক্ত কথা বলেন।

চিনি কল বন্ধের বিষয়ে তিনি মন্তব্য করে বলেন, সরকার কোন কথা ছাড়াই কয়েকটা মিল বন্ধ করে দিয়ে কৃষক-শ্রমিকদের অনিশ্চিত ভবিষ্যতের দিকে ঠেলে দিয়েছে। বিদেশ থেকে দেশে কোন বিনিয়োগ হচ্ছে না কারন হলো বর্তমানে যে পরিবেশ আছে এটা বিনিয়োগ বান্ধব নয়। যেহেতু গণতান্ত্রিক সরকার নেই এখানে একটা অস্থীতিশীল পরিবেশ বিরাজ করছে তাই বিদেশী বিনিয়োগকারীর সেফ ফিল করেনা।

আমরা দাবি জানাচ্ছি অবিলম্বে মিল গুলোকে চালু করা হোক। আমি মনে করি কৃষিতে ভুর্তকি দেয়া দরকার এবং একি সঙ্গে কৃষি ভিত্তিক যে শিল্প গুলো রয়েছে সেখানেও ভুর্তকি দিয়ে আধুনিকায়ন করা দরকার। ভাস্কর্য বিষয়ে তিনি বলেন তিনি বলেন ভাস্কর্যের বিষয়ে আমি কথা বলিনা কারন এটা আমার কাছে ইসু না। আমাদের কাছে ইস্যু হচ্ছে গনতন্ত্র, আমার অধিকার সেই অধিকারকে প্রতিষ্ঠা করা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মির্জা ফয়সল আমীন, সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ,ছাত্রদলের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক রেজু প্রমুখ।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি