শনিবার সকাল ৬:৩৪, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

মির শাহ আলমের অবসর ও স্মৃতিচারণমূলক গ্রন্থ শেষবেলার মোড়ক উন্মোচন

৫৪৮ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

বাংলাদেশ বেতার বাণিজ্যিক কার্যক্রমের পরিচালক ড. মির শাহ আলম এর চাকুরী থেকে অবসর এবং তাঁকে নিয়ে লেখা স্মৃতিচারণমূলক গ্রন্থ ‘শেষবেলা’ এর মোড়ক উন্মোচন উপললক্ষে “সংবর্ধনা, শ্রোতা সম্মেলন এবং ডিএক্স প্রদর্শনী” অনুষ্ঠিত হয়েছে। গত ২৭ নভেম্বর ২০২০ শুক্রবার, রাজধানীর হোটেল ইম্পিরিয়ালে অনুষ্ঠানটির আয়োজন করে চীন, ইন্দোনেশিয়া ও ভারত থেকে একাধিক আন্তর্জাতিক পদকপ্রাপ্ত বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ।

সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দিদারুল ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংবর্ধিত অতিথি ও অনুষ্ঠানের মধ্যমনি বেতার ব্যক্তিত্ব ড. মির শাহ আলম, বাংলাদেশ সরকারের সাবেক যুগ্ম সচিব মোঃ ওসমান গণি, বাংলাদেশে বেতারের পরিচালক (শিক্ষা) মোঃ ছালাহ উদ্দিন, পরিচালক (লিয়াজু) মোঃ আব্দুল হক, পরিচালক (ট্রান্সক্রিপশন) আনোয়ার হোসেন মৃধা ও আঞ্চলিক পরিচালক রওনক জাহান, অতিরিক্ত পরিচালক (অর্থ ও প্রশাসন) মো: আল আমিন খান, উপ-পরিচালক এ বি এম রফিকুল ইসলাম, দেওয়ান মোঃ আহসান হাবীব, মোঃ মোস্তাফিজুর রহমান প্রমুখ।

বি‌শেষভা‌বে আ‌রো উপস্থিত ছিলেন বাংলা থিঙ্কট্যাঙ্ক নিউজ পোর্টাল দেশ দর্শন এর ব্যুরো চীফ খায়রুল আকরাম খান, অভিনয়শিল্পী মনির খান শিমুল, চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল ও চেয়ারম্যান ড. সালেহা কাদের, ম্যারিগোল্ড ইন্টারন্যাশনাল হাই স্কুলের প্রধান শিক্ষক সেলিনা খাতুন, ভয়েস অব আমেরিকা (ভিওএ) এর প্রতিনিধি নাসরিন হুদা বিথি, সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশের ভাইস-চেয়ারম্যান তাছলিমা আক্তার লিমা ও ক্লাবের বিভিন্ন শাখার নেতৃবৃন্দ, বাংলাদেশ বেতারের বিভিন্ন বিভাগের অন্যান্য কর্মকর্তা, কর্মী, ঘোষক-ঘোষিকা, শিল্পী, ধারাভাষ্যকার, ও বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগত শ্রোতা ও শ্রোতা সংগঠকবৃন্দ।

তথ্য ক্যাডারে দীর্ঘ ২৭ বছরেরও বেশি সময় ধরে সেবা প্রদানকারী ড. মির শাহ আলমের অবসর উপলেক্ষে বিশ্বের সর্ববৃহৎ শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশ তাঁকে মাইক্রোফোন খচিত “স্বর্ণ পদক” প্রদান করে। দিনব্যাপী অনুষ্ঠানটির সঞ্চলনা করেন বাংলাদেশ বেতারের উপস্থাপক শামীম আহমেদ, লাইলা নার্গিস, মাহবুব সোবহান, কামরুন নাহার হেলেন, সালমা সুলতানা, ফয়সাল আহমেদ অনন্ত, তনিমা করিম, তারিক মোহাম্মদ, খান নজম-ই-এলাহি, ফামেতা আফরোজ সোহেলী।

দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্যে ছিলো, বেতার ব্যক্তিত্ব ড. মির শাহ আলমকে নিয়ে রচিত স্মৃতিচারণমূলক গ্রন্থ “শেষবেলা” এর মোড়ক উন্মোচন, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী বা মুজিব বর্ষকে কেন্দ্র করে ‘বঙ্গবন্ধু ও বেতার’ শীর্ষক বাংলাদেশ ডিএক্স প্রদর্শনী সাউথ এশিয়া রেডিও ক্লাবের বাৎসরিক শ্রেষ্ঠ শাখা ক্লাবের মাঝে পদক বিতরণ, বেতারের কর্মকর্তা, কর্মী ও শ্রোতাদের মাঝে সম্মাননা স্মারক ও সনদপত্র বিতরণ। পরিশেষে বেতার ব্যক্তিত্ব ড. মির শাহ আলমের দীর্ঘ কর্মজীবনের স্মৃতিচারণের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

প্রতিবেদক: খায়রুল আকরাম খান

ব্যুরো চীফ, দেশ দর্শন

Some text

ক্যাটাগরি: খবর, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি