রবিবার দুপুর ২:৩১, ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ৩রা মার্চ, ২০২৪ ইং

হোমিও চিকিৎসক পরিচয়ে এলোপ্যাথি চিকিৎসা; অতঃপর ধরা

৩০৭ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁওয়ে পরিচয় গোপন করে হোমিও চিকিৎসার আড়ালে এলোপ্যাথি চিকিৎসা দেয়াসহ রোগীদের সাথে প্রতারণার অভিযোগে মোহাম্মদ রিপন নামে এক ভুয়া চিকিৎসককে বিশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

গত শনিবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় শহরের বিআরটিসি বাসস্ট্যান্ড এলাকার এসএ টাওয়ারে অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।

পুলিশ জানায়, কয়েক বছর ধরে হোমিওপ্যাথি চিকিৎসার আড়ালে রিপন নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে ঠাকুরগাঁও শহরের এসএ টাওয়ারে সৃদৃশ্য ফার্মেসী এন্ড কনসালটেন্ট সেন্টার, রানীশংকৈল উপজেলার মাহফুজ মেডিসিন স্টোর, দিনাজপুর জেলার বীরগঞ্জে সদৃশ কনসালটেন্ট সেন্টার ও পঞ্চগড় জেলায় সদৃশ কনসালটেন্ট সেন্টার নামে চারটি স্থানে চেম্বারে নিয়মিত চিকিৎসা দিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিলেন। ভুক্তভুগিদের অভিযোগের ভিত্তিতে আজ শনিবার সন্ধ্যায় তার ঠাকুরগাঁও চেম্বারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এসময় তিনি নিজের অপরাধ স্বীকার করলে আদালত আগামী সাত দিনের মধ্যে তাকে সংশোধনের সুযোগ দিয়ে বিশ হাজার টাকা জরিমানা করেন।

তিনি একজন হেমিওপ্যাথি চিকিৎসক হয়ে ব্যবস্থা পত্রে এলোপ্যাথি চিকিৎসকের ঔষধের নাম ব্যবহার করছিলেন। এরপর থেকে তিনি কোন স্থানে হোমিও চিকিৎসা ছাড়া অন্যকোন চিকিৎসা সেবা দিতে পারবেন না মর্মেও আদালতে স্বীকারোক্তি দেন।

এছাড়া তার প্রতিটি সাইনবোর্ডে বেধে দেয়া সময়ের মধ্যে হোমিও চিকিৎসার কথা উল্লেখ করে চিকিৎসা দিবেন, অন্যথায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে সতর্ক করে ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন জানান, দীর্ঘদিন ধরে সাধারণ মানুষের সাথে তিনি হোমিও চিকিৎসক হয়ে এলোপ্যাথি চিকিৎসা দিয়ে প্রতারনার করছিলেন।

ভ্রাম্যমাণ আদালতে সে তার অপরাধ স্বীকার করায় তাকে সংশোধনের সুযোগ দেয়া হয়েছে। সাতদিনের মধ্যে তিনি সবকিছু সংশোধন না করে এমন কার্যক্রম পরিচালনা করলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে।

ঠাকুরগাঁও থেকে: মোঃ জাহিরুল ইসলাম   

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি