সোমবার রাত ২:৫৬, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে জুন, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে ওয়ার্ল্ড ভিশনের সৌজ‌ন্যে সবজি বীজ বিতরণ

৩২৬ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁওয়ে  ওয়ার্ল্ড ভিশনের পক্ষ থেকে বিনামুল্যে সবজি বীজ বিতরণ করা হয়। আজ সোমবার সদর উপজেলার নারগুন ইউনিয়ন পরিষদ চত্বরে সাক-সবজির বীজ বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ঠাকুরগাঁও এপির আয়োজনে বিতরণ অনুষ্ঠানে সংস্থার এপি ম্যানেজার লিওবার্ট চিসিমের সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন।

তিনি তার বক্তব্যে বলেন এ জেলার মাটি শাকসবজি করার জন্য খুবই ভালো এবং এ জেলায় প্রচুর পরিমাণ শাক-সবজির আবাদ করা হয়, এবং এতে করে পরিবারের চাহিদা পূরণ করা সম্ভব,ও পরিবার পরিকল্পনা স্বাবলম্বী হতে পারে।

বিশেষ করে পরিবারের সদস্যরা যেমন মা চাচিরা একজন ভাল উদ্যোক্তা হিসেবে বাসায় বসে সবজি চাষাবাদ করে আত্মিক উন্নতি ঘটাতে পারে। এবং বাসায় বসে ঘরোয়া পদ্ধতিতে শাক সবজি চাষাবাদ করার পরামর্শ দেন, এবং তিনি বাল্যবিবাহ সহ বিভিন্ন অপরাধমূলক কাজ গুলো থেকে বিরত থাকার আহ্বান জানান

সেখানে আরো উপস্থিত ছিলেনঃবিশেষ অতিথি ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, নারগুন ইউপি চেয়ারম্যান পয়গাম আলী, সদর উপজেলা উপ সহকারী কৃষি কর্মকর্তা সাইফুজ্জামান শাহ, স্থানীয় ইউপি সদস্য মজিবর রহমান, ওয়ার্ল্ড ভিশন ঠাকুরগাঁও এপির প্রোগ্রাম অফিসার সুসময় মানকিন প্রমুখ, সহ আরো অনেকেই।

এ সময় নারীদের মাঝে বিনামুল্যে লাল শাক, ডাটা, পুইশাক, কলমিশাক, ঢেঁড়স, বরবটি, মিষ্টিকুমড়া ও চালকুমড়ার বীজ বিতরণ করা হয়। এতে মোট ১ লাখ ৭ হাজার ৮৭২ টাকার ২ হাজার ৮৬৯ প্যাকেট সবজি বীজ ২০৬ জন নারীর হাতে তুলে দেন অতিথিরা।

ঠাকুরগাঁও থেকে: মোঃ জাহিরুল ইসলাম

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি