বুধবার দুপুর ১২:০৭, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে বিভিন্ন মৌজায় অসমাপ্ত ভূমি জরিপের কাজ সমাপ্তকরণে কর্মসূচি ঘোষণা

৪৫০ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁও সদর উপজেলার নিম্ন বর্ণিত মৌজার অসমাপ্ত ভূমি জরিপের কাজ সমাপ্ত করার লক্ষ্যে ভূমি মালিক গমের অবগতির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সোমবার বিকেলে উপজেলা সেটেলমেন্ট অফিস কার্যালয়ের “সহকারী সেটেলমেন্ট অফিসার” মোঃ আনোয়ারুল ইসলাম এ তথ্যটি নিশ্চিত করেছেন।

এ সময় সহকারী সেটেলমেন্ট অফিসার জানান, ঠাকুরগাঁও সদর উপজেলার যে সমস্ত সিটের জরিপের কাজ বাকি আছে সে সমস্ত মৌজার অসমাপ্ত ভূমি জরিপের কাজ সম্পন্ন করার লক্ষ্যে ইতোমধ্যে জরিপ শুরু হয়েছে।

এছাড়া তিনি বলেন, জমি জরিপের সময় জমির মালিকানার উপর ভিত্তি করে জমি রেকর্ড তথা খতিয়ান বা স্বত্ব তৈরি করা হয়। এক্ষেত্রে জমির মালিক গমের মে কাজটি পূর্বেই করে রাখতে হবে তাহলো তাদের নিজস্ব জমির সীমানা নির্ধারণ বা আইল ঠিক করে রাখা।

জমি জরিপের সময় নিজে অথবা জমির মালিকের বিশ্বস্ত প্রতিনিধি (যেমন ছেলে) উপস্থিত থেকে জরিপের কাজে নিয়োজিত ব্যক্তিদের বা আমিনদেরকে সহযোগিতা করার আহ্বানও জানান তিনি। সেই সাথে চলতি মাসের ২১ ডিসেম্বর থেকে নিম্ন বর্ণিত মৌজার অসমাপ্ত ভূমি জরিপের কাজ শুরু হবে বলে জানান তিনি।

নিম্ন বর্ণিত মৌজাগুলো –
সদর উপজেলার –
উত্তর বঠিনা/৪৯ – ০১নং সিট।
সিঙ্গা/৬৩ – ২নং ও ৩ নং সিট।
জগন্নাথ পুর/১০০- ১নং ও ২নং সিট।
সালন্দর/১০৭ – ২নং ও ৪ নং সিট।
হরি নারায়ন পুর/১০৩ – ০১নং সিট।
হরি হরপুর/১১৫ – ০৩নং সিট।
চতুরাখোর/১৩৫- ০১নং সিট।মাতৃগাঁও/১৮১- ০২নং সিট। পোকাতি/১৮৩- ০১নং সিট।

এছাড়া উপজেলা সেটেলমেন্ট অফিসের পেশকার মোঃ আব্দুল কুদ্দুস জানান, জমির মালিকের আগের রেকর্ডের কপি, দলিল দস্তাবেজ নিয়ে মাঠে হাজির থেকে জরিপকারীর নিকট যথার্থ উপস্থাপন করে নাম রেকর্ড করে নিতে হবে। এবং নতুন করে নাম রেকর্ড ভূক্ত করতে আমিনকে সহযোগিতা করার অনুরোধ জানান তিনি।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি