রবিবার সকাল ১১:১৬, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ. ১৪ই জুলাই, ২০২৪ ইং

অল্প কথা বুঝবে স্বল্প মানুষ: মাহফুজুর রহমান পুষ্প

৪৯৬ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

এই যদি হয় পদ পদবী পাওয়ার মূল নীতি( অর্থাৎ পদ লেহন ) তাহলে রাজনীতিতে আদর্শিক জায়গাটি শূণ্য হয়ে যাবে অচিরেই। আর আদর্শবান মানুষ ছাড়া কখনো সাংগঠনিক শক্তি অর্জন করা সম্ভব নয়।

এখানে কথা যেমন অল্প এই সব কথা বুঝবে ও অল্প সংখ্যক মানুষ! কারণ ভাল কথা বুঝা ও ভাল কিছু করার মানুষ সমাজ ও রাষ্ট্রে আজ বড়ই স্বল্প।

একটি দল ও সংগঠনকে যারা হৃদয়ে লালন করেন তারাই বুঝবে, আর বাকিরা একটি ফাউ প্রলাপ বলে এড়িয়ে যাবেন। গত পরশু এক সামাজিক প্রোগ্রামে ছিলাম’ কথা প্রসঙ্গে একজন বিএনপিমনা সাংবাদিক ব্রাহ্মণবাড়িয়া বিএনপির চলমান রাজনীতিক বিভিন্ন পয়েন্ট নিয়ে কথা বলতে গিয়ে দলের যৌক্তিক সমালোচনা করেছেন।

যেখানে ওনার সাথে ভিন্ন মত প্রকাশের কোন সুযোগ ছিল না আমার” গত ১০ বছর যারা দলের সাথে রাজনৈতিক সম্পর্ক রেখেছিল তারা হয়ত অচিরেই এক এক করে দলের কাছ থেকে সরে যাবে। আর সেই স্থানটি এক সময় দখল করে নিবে “আওয়ামীলীগ এর সাথে আতাত করে দলের চরম দুঃসময়ে দলের কর্মকান্ড থেকে বাইরে থাকা সুবিধাবাদীরা”

কিছু মানুষ নিজের ব্যক্তিত্ব ও নিজস্বতাকে বাঁচিয়ে কোনক্রমে দল থেকে ব্যাথা ভরা হৃদয় নিয়ে শব্দহীন সকলের অজান্তেই সরে যাবে ”
আর যারা দলের পদ পদবীকে পুঁজি করে আহার রুজিতে মরিয়া তারাই থেকে যাবে থেকেই যাচ্ছে… এভাবেই একটি দল একটি সংগঠন “দিনদিন বলহীন হয়ে পড়ে”।

যার উপর ভর করে একটি স্বৈরতান্ত্রিক শক্তি দীর্ঘ দিন রাষ্ট্রের উপর জুলুম করে ও দেশ ও জনগন মাথার উপর চড়ে তাদের দুঃশাসন চালিয়ে যেতে পারে… যেমনটি আজকের বাংলাদেশ…

আসুন দলকে হৃদয়ে লালন করি দেশ ও মানুষের অধিকার আদায়ে নিজের নীতি ও আদর্শকে রক্তে কেনা মাতৃভূমির জন্য উজার করি। সকলের শুভ বুদ্ধির উদয় হোক এই প্রত্যাশায়।

লেখক

মোঃ মাহফুজুর রহমান পুষ্প

দপ্তর সম্পাদক
জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল
ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা।

Some text

ক্যাটাগরি: চিন্তা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি