বৃহস্পতিবার ভোর ৫:৫৩, ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

মহানবীকে অবমাননার প্রতিবাদে সিলেটে জমিয়তের বিক্ষোভ

৪০১ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ফ্রান্স সরকারের প্রত্যক্ষ মদদে বিশ্বনবী সা.’র অবমাননা ও ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জমিয়তে উলামা বাংলাদেশ।

২ নভেম্বর (সোমবার) বিকেলে সিলেট কোর্ট পয়েন্টে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা জমিয়তে উলামার সভাপতি মাও. মুফতি রশীদ আহমদের সভাপতিত্বে ও জেলা জমিয়তে উলামার সাধারণ সম্পাদক মাওলানা আবুল হোসাইন চতুলী, জমিয়তে আনসারের জেলা আহ্বায়ক মাওলানা ইয়াহইয়া শহীদ এর যৌথ পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামা বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির আমীর শায়খুল হাদীস আল্লামা আলিমুদ্দীন শায়খে দুর্লভপুরী।

প্রধান অতিথির বক্তব্যে শায়খ আলিমুদ্দীন দুর্লভপুরী বলেন, ফ্রান্সে বিশ্বনবী সা.’র অবমাননা অব্যাহত থাকলে ইমানুয়েল ম্যাঁক্রো সরকার শীগ্রই ধ্বংস হয়ে যাবে। আমীরে জমিয়ত বলেন, শুধু ফ্রান্স নয় বিশ্বেন যেখানেই মানবতার নবী সা.’র ইজ্জত নিয়ে ছিনিমিনি খেলা হবে সেখানেই তীব্র প্রতিবাদ করা মুসলমানদের ঈমানী দায়িত্ব।

প্রধান অতিথির বক্তব্য রাখছেন শায়খ আলিমুদ্দীন দুর্লভপুরী

তিনি আরো বলেন, আমি যদি ফ্রান্সের নাগরীক হতাম তাহলে অবশ্যই নবী নবী সা.’র ব্যঙ্গচিত্র প্রদর্শন কারীকে আমি নিজেই জাহান্নামে পাঠিয়ে দিতাম না হয় নিজে শাহাদাত বরণ করতাম। তিনি বলেন, ফ্রান্সকে অর্থনৈতিকভাবে পর্যুদস্ত করার জন্য বিশ্ববাসী সে দেশের সকল পণ্য বর্জন শুরু করেছে। আমাদের সরকারের কাছে জোরদাবী হচ্ছে নবী সা.’র ইজ্জত রক্ষার্থে জাতীয় পর্যায়ে ফ্রান্স সরকারের পণ্য বর্জনের ঘোষণা দিন।

সমাবেশে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, জমিয়তে উলামার কেন্দ্রীয় সহ-সভাপতি আল্লামা শামসুদ্দীন দুর্লভপুরী, সহকারী মহাসচিব মাওলানা আব্দুল জব্বার, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা ক্বারী হারুনুর রশীদ চতুলী, কেন্দ্রীয় জমিয়তের আইন বিষয়ক সম্পাদক জননেতা এড. মোহাম্মদ আলী।

সমাবেশে উপস্থিত ছিলেন, সোবহানীঘাট মাদরাসার নাইবে মুহতামিম হাফিজ মাওলানা আহমদ সগীর, মাওলানা আব্দুল্লাহ বাহার, মাওলানা ফারুক আহমদ, মাওলানা খালিদ সাইফুল্লাহ, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা আব্দুল হালিম, মাওলানা আনসার আহমদ, মাওলানা আব্দুল মুসাব্বির মাওলানা হাফিজ নজীর আহমদ, মাওলানা বদরুল ইসলাম আল ফারুক, মাওলানা রফি উদ্দিন শাহীন, মাওলান আলামিন হাসান নাহিদ, মাওলানা ইমাদুদ্দীন লাহিন, মাওলান আশরাফ জুবায়ের, মাওলান আসাদ আহমদ, মাওলানা হারিছ উদ্দিন, মাওলান আব্দুল আজিজ মাহফুজ প্রমুখ।

সোমবার বাদ আসর সিলেট বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদ থেকে ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিশাল বিক্ষোভ মিছিল বের করে সিলেট সিটির প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে বিশাল প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি