বৃহস্পতিবার সকাল ৬:৩৪, ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

শিশু বনমালিকে বাঁচাতে এ‌গি‌য়ে আসুন

৩৪৯ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

“মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” এরই আলোকে ঠাকুরগাঁও সদর উপজেলার বরুনাগাঁও বাসিয়াদেবী গ্রামের নিপন সেনের প্রায় ৬ মাস বয়সী ছোট ফুটফুটে শিশু বনমালি সেনকে বাঁচাতে তার পরিবারের পক্ষ থেকে আর্থিক সহযোগিতার আবেদন।

জন্ম থেকেই পিঠের নিচের অংশে ফুলা, আব, বা টিউমার সাদৃশ্য হয়। ধীরে ধীরে বয়স বাড়ার সাথে সাথে সেটিও বড় হতে থাকে।
শিশুটি সোজা হয়ে ঘুমাতে পারে না। হয় ডানে বা বাম পাশ হয়ে শুতে হয়। পরিবারের সদস্যরা তাকে ইতিমধ্যে ঠাকুরগাঁওয়ে সার্জারী চিকিৎসক ডা: শিহাব মাহমুদ শাহরিয়ার (সুজন) কে দেখালে তিনি রংপুরে নবজাতক, শিশু ও কিশোর সার্জারী বিশেষজ্ঞ ডা: বাবলু কুমার সাহার কাছে রেফার্ড করেন।

সার্জারি চিকিৎসকের পরামর্শে ডা: বাবলু কুমার সাহাকে দেখালে তিনিও একটি মাত্র ঔষুধ দিয়ে বিস্তারিত কিছু না জানিয়ে ৪ মাস পর দেখা করতে করার পরামর্শ দেন।

কিন্তু দিন দিন ফুলা অংশ বড় হলে শিশুটিকে নিয়ে সমস্যায় পড়েছেন পরিবারের সদস্যরা। এছাড়াও উন্নত চিকিৎসা ও রোগ সনাক্তের জন্য শিশুটিকে দিনাজপুর জেলার পার্বতীপুরে ল্যাম্ব হাসপাতালের চিকিৎসকের কাছে নিয়ে গেলে তারাও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে।

বর্তমানে বনমালি সেনকে নিয়ে উন্নত চিকিৎসার জন্য দেশের বাহিরে নিয়ে চিকিৎসা করাতে ইচ্ছুক তার পরিবার।
কিন্তু বনমালি সেনের পিতা নিপন সেন কাঠমিস্ত্রি শ্রমিকের কাজ করে কোনমতে সংসার চালান। ইতিমধ্যে বেশ কয়েক স্থানে চিকিৎসায় সর্বশান্ত হয়ে বর্তমানে নিপন সেনের পক্ষে শিশুটিকে রংপুরে ও দেশের বাহিরে নিয়ে চিকিৎসা করানো সম্ভব নয়। তাই সমাজের বিত্তবানদের প্রতি আর্থিক সহযোগিতার জন্য আকুল আবেদন জানিয়েছেন তিনি।

বনমালি সেনকে সহায়তা পাঠানোর জন্য তার দাদার বিকাশ নম্বর : ০১৭৫১-৪৬০৬৪৮ তে আর্থিক সহযোগিতা পাঠাতে পারবেন।
এছাড়াও তার পিতা নিপন সেনের সাথে সরাসরি কথা বলতে : ০১৭৯৭-৮৬৯৪৩০ তে যোগাযোগ করতে পারেন।

তাই তাঁর পিতা নিপন সেন বনমালি সেনকে বাঁচাতে উন্নত চিকিৎসার জন্য সহৃদয়বান ব্যক্তিদেেরকে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি